মেশিনযুক্ত যন্ত্রাংশ উৎপাদনের জন্য কী কী সতর্কতা রয়েছে

- 2022-06-07-

মেশিনযুক্ত যন্ত্রাংশ উৎপাদনের জন্য কী কী সতর্কতা রয়েছে
 
অনেক বড় আকারের সরঞ্জামগুলির জন্য, মেশিনযুক্ত অংশগুলি উত্পাদন এবং সমাবেশের সময় অপরিহার্য, এবং মেশিনযুক্ত অংশগুলির গুণমানও নির্ধারণ করে যে পুরো সরঞ্জামগুলির কার্যকারিতা সম্পূর্ণরূপে মুক্তি দেওয়া যেতে পারে কিনা। একই সময়ে, ভাল মেশিনযুক্ত অংশগুলিও সরঞ্জামগুলি প্রসারিত করতে পারে। চাকরি জীবন. এছাড়াও বাজারে অনেক কারখানা রয়েছে যা মেশিনের যন্ত্রাংশ তৈরি করে। মেশিনযুক্ত অংশগুলি উত্পাদন করার সময়, আরও ভাল পণ্য তৈরি করার জন্য আপনাকে নিম্নলিখিত বিষয়গুলিতে মনোযোগ দেওয়া উচিত।

1. সরঞ্জাম পরীক্ষা করুন এবং উত্পাদনের আগে সরঞ্জামের অংশগুলিকে শক্তিশালী করুন
ভাল পরিষেবা সহ মেশিনযুক্ত অংশগুলি অবশ্যই সরঞ্জামগুলির সুরক্ষা নিশ্চিত করার জন্য উত্পাদনের আগে সাবধানে পরিদর্শন করা উচিত; একই সময়ে, কাটার সরঞ্জাম এবং ওয়ার্কপিসগুলিকে মেশিনের অংশগুলি মেশিন করার আগে একটি রেঞ্চ দিয়ে শক্ত করা উচিত যাতে উত্পাদন প্রক্রিয়া চলাকালীন ওয়ার্কপিসের ক্ষতি না করে কাটাটি সঠিক এবং শক্তিশালী হয়।
2. যদি সরঞ্জামগুলি গোলমাল পাওয়া যায় তবে এটি বন্ধ করে মেরামত করা উচিত
যদি ভাল প্রাক-বিক্রয় পরিষেবার গুণমান সহ মেশিনযুক্ত অংশগুলি উত্পাদনের সময় শোরগোল পাওয়া যায়, তবে এটি হতে পারে যে গিয়ারগুলি নির্দিষ্ট ক্ষতি পেয়েছে। মেশিন করা যন্ত্রাংশ সময়মতো মেরামত করা না হলে, মেশিন করা অংশগুলিও ক্ষতিগ্রস্ত হবে। সঠিক মেরামতের পদ্ধতি হল সাধারনত অবিলম্বে বন্ধ করা এবং গিয়ারগুলিতে থাকা burrs বা অন্যান্য ধ্বংসাবশেষ অপসারণ করা। যদি গিয়ারগুলি ক্ষতিগ্রস্থ হয় তবে গিয়ারগুলি প্রতিস্থাপন করতে হবে।
3. প্রক্রিয়াকরণের সময় পণ্যটি সমানভাবে উত্তপ্ত হয় তা নিশ্চিত করুন
মেশিনযুক্ত অংশগুলি প্রক্রিয়াকরণ এবং উত্পাদন প্রক্রিয়ায় স্বাভাবিককরণ এবং রোস্টিং প্রক্রিয়ার মধ্য দিয়ে যাবে। এখানে, চুল্লিতে তাপমাত্রা সমান রাখা প্রয়োজন, এবং এটি খুব বড় বা খুব ছোট হওয়া উচিত নয়, যা মেশিনের অংশগুলির অসম গরম এবং গুণমানের সমস্যা সৃষ্টি করবে। . যখন মেশিন করা অংশগুলি ঠান্ডা হয়ে যায়, তখন সতর্কতা অবলম্বন করুন যে সেগুলিকে একত্রে স্ট্যাক করবেন না, তবে একের পর এক ঠান্ডা করুন।
মেশিনযুক্ত অংশগুলির উত্পাদনের সময়, সরঞ্জামগুলির অখণ্ডতা এবং সুরক্ষা নিশ্চিত করতে প্রধানত সরঞ্জামগুলি পরীক্ষা করা প্রয়োজন এবং তারপরে ব্যবহার শুরু করার জন্য কাটার জন্য অংশগুলিকে শক্তিশালী করা। পুরো প্রক্রিয়াটি তুলনামূলকভাবে সহজ, তবে মেশিনযুক্ত অংশগুলির উত্পাদন সরঞ্জাম পাওয়া গেলে যদি অস্বাভাবিক শব্দ হয়, অবিলম্বে বন্ধ করুন এবং পরিদর্শন শুরু করুন, অন্যথায় এটি পুরো অংশের গুণমানকে প্রভাবিত করবে। উত্পাদিত মেশিনযুক্ত অংশগুলিকে গরম এবং শীতল করার সময় কঠোরভাবে পদ্ধতিগুলি অনুসরণ করুন।