কোন শিল্পে PEEK মেশিনিং প্রয়োজন

- 2022-06-02-

কোন শিল্পে PEEK মেশিনিং প্রয়োজন
 
ধাতুর স্থিতিশীলতা সর্বদা এটিকে অনেক উত্পাদন শিল্পে পণ্য উত্পাদনের জন্য প্রধান কাঁচামাল করে তুলেছে, তবে এই কাঁচামালের ওজন বড়, যা উত্পাদিত পণ্যগুলির গুণমান উন্নত করার পক্ষে উপযুক্ত নয় এবং PEEK মেশিন তৈরি করতে পারে। উচ্চ পরিধান প্রতিরোধের, উচ্চ তাপমাত্রা প্রতিরোধের, শক্তিশালী প্রসারণ এবং ভাল শিখা প্রতিবন্ধকতা সহ পণ্যগুলির জন্য, কোন শিল্পগুলি এই ধরনের যন্ত্র ব্যবহার করবে?

1. অটোমোবাইল যন্ত্রপাতি উত্পাদন শিল্প
গাড়িগুলি পরিবহনের একটি মাধ্যম যা আমরা প্রায়শই আমাদের জীবনে ব্যবহার করি এবং সময়ের সাথে সাথে তাদের চেহারা এবং কার্যকারিতাও অনেক পরিবর্তিত হয়েছে। , এখন অনেক অটো যন্ত্রাংশ সুন্দর PEEK মেশিনযুক্ত পণ্য ব্যবহার করে, কারণ প্রক্রিয়াকৃত পণ্যগুলির ধাতব অংশগুলির তুলনায় একই বা ভাল বৈশিষ্ট্য রয়েছে।
দ্বিতীয়ত, ইলেকট্রনিক্স শিল্প
সাম্প্রতিক বছরগুলিতে, ইলেকট্রনিক পণ্যগুলি ধীরে ধীরে বাজারে একটি হট স্পট হয়ে উঠেছে। কারণ ইলেকট্রনিক পণ্যগুলি আমাদের জীবনে অনেক সুবিধা নিয়ে আসে, ব্যাপক উত্পাদন এবং বৈদ্যুতিন পণ্যগুলির গুণমান উন্নত করা শিল্পের প্রধান কাজ হয়ে উঠেছে এবং নির্ভরযোগ্য PEEK মেশিনযুক্ত পণ্যগুলি ওজনের দিক থেকে। এটি তুলনামূলকভাবে হালকা, এবং প্লাস্টিসিটি এবং অন্যান্য দিকগুলিতে এর স্থিতিশীলতাও তুলনামূলকভাবে ভাল, তাই এখন এই ধরণের মেশিনিং এবং ইলেকট্রনিক্স শিল্পের মধ্যে আরও সহযোগিতা রয়েছে।
3. চিকিৎসা পণ্য উৎপাদন এবং প্রক্রিয়াকরণ শিল্প
অনেক চিকিৎসা সরঞ্জাম এবং চিকিৎসা সরঞ্জাম প্লাস্টিক সামগ্রী দিয়ে তৈরি করা প্রয়োজন, তবে চিকিৎসা পণ্যগুলির গুণমানের মান, জীবাণুমুক্তকরণ এবং টেকসই পরিবেশে তাদের সম্ভাব্য ব্যবহারের জন্য প্রয়োজনীয়তা রয়েছে। এই প্রয়োজনীয়তা সাধারণ নয়. এই পরিস্থিতির কারণেই পিইক মেশিনিংয়ের সুবিধাগুলি ঠিক সেই মানগুলির মতো যা কাঁচামালগুলি উত্পাদন করতে পারে এবং প্রক্রিয়াজাত পণ্যগুলি করতে পারে৷

PEEK দ্বারা মেশিন করা পণ্যগুলি প্লাস্টিকতার পরে প্লাস্টিক বলে মনে হয়, কিন্তু প্রকৃতপক্ষে, এই অ্যানিলিং হিট ট্রিটমেন্ট প্লাস্টিক প্রযুক্তির দ্বারা তৈরি পণ্যগুলির কার্যকারিতা উন্নত হয়েছে এবং এটি সঠিকভাবে এই কার্যকারিতা যা এই ধরণের প্রক্রিয়াকরণ মোডকে ব্যাপকভাবে ব্যবহার করা যেতে পারে। চিকিৎসা পণ্য উৎপাদন শিল্প, ইলেকট্রনিক্স শিল্পে, অটোমোবাইল উৎপাদন শিল্প এবং অন্যান্য অনেক শিল্পে।