অ্যালুমিনিয়াম অংশের উচ্চ নির্ভুলতা CNC মেশিনিং এর সুবিধা

- 2022-03-17-

অ্যালুমিনিয়াম অংশের উচ্চ নির্ভুলতা CNC মেশিনিং এর সুবিধা


পরিষ্কারভাবে বলতে গেলে, CNC মেশিনিং মানে হল CNC মেশিনিং একটি কম্পিউটার ব্যবহার করে প্রসেসিং প্রোগ্রামের একটি সেট সংকলন করে, যেমন কাটা, ট্যাপিং, ট্যাপিং, কাউন্টারসাঙ্ক হোল ইত্যাদি, যা মূলত CNC মেশিনিং দ্বারা সম্পন্ন হয়, যা পণ্যের ক্ষতি কমাতে পারে।
1. অনেকে টুলিংয়ের সংখ্যা কমিয়ে দেয়।
যেহেতু সিএনসি মেশিনিং প্রধানত প্রোগ্রামিং দ্বারা প্রক্রিয়া করা হয়, এবং অন্যান্য সাধারণ মেশিনিং সরঞ্জামের তুলনায় সিএনসি-তে তিনটি অক্ষ, চারটি অক্ষ এবং পাঁচটি অক্ষ রয়েছে, এটি অগোছালো আকারের অংশগুলি প্রক্রিয়া করার জন্য অগোছালো টুলিংয়ের প্রয়োজন হয় না। আপনি যদি অংশটির আকার এবং মান পরিবর্তন করতে চান তবে আপনাকে শুধুমাত্র অংশ প্রক্রিয়াকরণ প্রোগ্রামটি সংশোধন করতে হবে, যা নতুন পণ্য বিকাশ এবং পরিবর্তনের জন্য উপযুক্ত।
2. স্বয়ংক্রিয় উত্পাদন.
অ্যালুমিনিয়াম খাদ অংশগুলির বহু-বৈচিত্র্য এবং ছোট ব্যাচ প্রক্রিয়াকরণের জন্য, উত্পাদন দক্ষতা বেশি, যা উত্পাদন প্রস্তুতি, মেশিন টুল সামঞ্জস্য এবং প্রক্রিয়া পরিদর্শনের জন্য সময় কমাতে পারে এবং সর্বোত্তম কাটিয়া পরিমাণ ব্যবহারের কারণে কাটিয়া সময় কমাতে পারে।
3. প্রক্রিয়াকরণের গুণমান স্থিতিশীল, প্রক্রিয়াকরণের নির্ভুলতা উচ্চ, পুনরাবৃত্তিযোগ্যতা উচ্চ, এবং এটি নির্ভুল ব্যাচ অংশগুলির প্রক্রিয়াকরণের প্রয়োজনীয়তার জন্য ব্যবহৃত হয়।
4. সিএনসি মেশিনিং হল একটি মাল্টি-অক্ষ সংযোগকারী সরঞ্জাম, বিশেষ করে চার-অক্ষ এবং পাঁচ-অক্ষের সরঞ্জাম, যা অগোছালো পৃষ্ঠ, বাঁকা পদক্ষেপগুলি যা প্রচলিত পদ্ধতিতে প্রক্রিয়া করা কঠিন এবং এমনকি কিছু অদৃশ্য প্রক্রিয়াকরণ অংশগুলি প্রক্রিয়া করতে পারে।
অ্যালুমিনিয়াম অংশগুলির উচ্চ-নির্ভুলতা CNC প্রক্রিয়াকরণের সুবিধাগুলি অনেক প্রক্রিয়াকরণ সংস্থার কাছে স্পষ্ট, তবে অপারেটরদের জন্য, উচ্চ-নির্ভুলতা CNC প্রক্রিয়াকরণের মূল ভিত্তি হল প্রক্রিয়ার মানদণ্ডের নির্ভুলতা। যান্ত্রিক অঙ্কনের বেঞ্চমার্কগুলি হল সমস্ত বড় অক্ষর A, B, C, D, ইত্যাদি একটি নির্দিষ্ট বৃত্তাকার রেফারেন্স চিহ্ন দ্বারা নির্দেশিত। যখন রেফারেন্স চিহ্নটি মুখ এবং মুখের এক্সটেনশন লাইন বা মুখের স্ট্যান্ডার্ড সীমার সাথে সারিবদ্ধ করা হয়, তখন এটি নির্দেশ করে যে মুখটি রেফারেন্স। যখন ডেটাম চিহ্নটি স্ট্যান্ডার্ড লাইনের সাথে সারিবদ্ধ করা হয়, তখন এটি নির্দেশ করে যে এটি স্ট্যান্ডার্ড দ্বারা চিহ্নিত সত্তার কেন্দ্র লাইনের উপর ভিত্তি করে।