নির্ভুল হার্ডওয়্যার অংশগুলির মেশিনিং নির্ভুলতা কেন খারাপ হয়?

- 2022-03-09-

নির্ভুল হার্ডওয়্যার অংশগুলির মেশিনিং নির্ভুলতা কেন খারাপ হয়?

নির্ভুল হার্ডওয়্যার উত্পাদন প্রয়োজন অনুযায়ী কাটা যেতে পারে, এবং তারপর কিছু ছোট আনুষাঙ্গিক গং কাটিং বা CNC প্রক্রিয়াকরণ দ্বারা প্রক্রিয়া করা যেতে পারে, এবং স্পষ্টতা হার্ডওয়্যার অংশ কাটা এবং খোঁচা, তারপর ঢালাই, তারপর sanded এবং স্প্রে করা আবশ্যক। আনুষাঙ্গিক কাজ সম্পন্ন করা হয় পরে. এটা মনে করিয়ে দেওয়া উচিত যে ছোট অংশগুলিকেও ইলেক্ট্রোপ্লেট করা বা নাকাল করার পরে পৃষ্ঠে স্প্রে করা দরকার। নির্ভুল হার্ডওয়্যার অংশগুলির ব্যাচ প্রক্রিয়াকরণের অনেক ক্ষেত্রে রয়েছে। অতএব, হার্ডওয়্যার অংশগুলির যথার্থতা প্রায় পণ্যের গুণমান নির্ধারণ করে। হার্ডওয়্যার যন্ত্রাংশ যত বেশি সুনির্দিষ্ট হবে, নির্ভুলতার প্রয়োজনীয়তা তত বেশি হবে। তাহলে কেন নির্ভুল হার্ডওয়্যার অংশগুলির মেশিনিং নির্ভুলতা খারাপ হয়?

1. অংশ নিজেই মেশিনিং নির্ভুলতা দরিদ্র. সাধারণভাবে বলতে গেলে, যদি ইনস্টলেশনের সময় শ্যাফ্টের মধ্যে গতিশীল ত্রুটি সঠিকভাবে সামঞ্জস্য করা না হয়, বা পরিধানের কারণে শ্যাফ্ট ট্রান্সমিশন চেইন পরিবর্তিত হয়, তাহলে অংশগুলির নির্ভুলতা প্রভাবিত হবে। সাধারণভাবে বলতে গেলে, এই ধরনের ত্রুটির কারণে সৃষ্ট নির্ভুলতা পরীক্ষা ক্ষতিপূরণের পরিমাণ পুনরায় সমন্বয় করে সমাধান করা যেতে পারে। যদি ত্রুটিটি খুব বড় হয় বা এমনকি যদি একটি অ্যালার্ম ঘটে তবে এটির গতি খুব বেশি কিনা তা পর্যবেক্ষণ করতে সার্ভো মোটরটি পরীক্ষা করা প্রয়োজন।

2. অপারেশন চলাকালীন মেশিন টুলের ওভারশুট মেশিনিং সঠিকতাকেও প্রভাবিত করবে। এটি হতে পারে কারণ ত্বরণ এবং হ্রাসের সময় খুব কম, এবং পরিবর্তনের সময় যথাযথভাবে বাড়ানো উচিত। অবশ্যই, এটি খুব সম্ভব যে স্ক্রু এবং সার্ভো মোটরের মধ্যে সংযোগটি আলগা। অটো যন্ত্রাংশ প্রক্রিয়াকরণ

3. যেহেতু দুটি শ্যাফ্টের সংযোগের কারণে সৃষ্ট বৃত্তাকারতা সহনশীলতার বাইরে, মেশিনটি বৃত্তের অক্ষীয় বিকৃতি গঠনের জন্য ভালভাবে সমন্বয় করা হয় না, শ্যাফ্টের স্ক্রু ক্লিয়ারেন্সের ক্ষতিপূরণ ভুল বা শ্যাফ্টের অবস্থান অফসেট হয় , যা নির্ভুল অংশগুলির নির্ভুলতাকে প্রভাবিত করতে পারে।