সিএনসি নির্ভুল অংশ প্রক্রিয়াকরণের পদ্ধতি এবং বৈশিষ্ট্য

- 2022-02-23-

সিএনসি নির্ভুল অংশ প্রক্রিয়াকরণের পদ্ধতি এবং বৈশিষ্ট্য
CNC নির্ভুল অংশ প্রক্রিয়াকরণ আজকের যন্ত্রপাতি উত্পাদন শিল্পে একটি উন্নত প্রক্রিয়াকরণ দক্ষতা। এটি মেশিনের অংশগুলির সিএনসি প্রোগ্রামকে সিএনসি মেশিন টুলে ইনপুট করে এবং মেশিন টুলটি সিএনসি প্রোগ্রাম পাওয়ার পরে স্বয়ংক্রিয়ভাবে ওয়ার্কপিস প্রক্রিয়া করে। সিএনসি মেশিনিং দক্ষতা কার্যকরভাবে হার্ডওয়্যার অংশগুলির জটিল এবং ছোট-স্কেল এবং পরিবর্তনযোগ্য প্রক্রিয়াকরণ সমাধানগুলি সমাধান করতে পারে এবং আধুনিক উত্পাদনের চাহিদা পূরণ করতে পারে।

CNC মেশিনিং প্রক্রিয়ায় টুল নির্বাচন, কাটিং প্যারামিটার এবং টুল পাথ জড়িত। CNC মেশিনিং প্রযুক্তি হল CNC প্রোগ্রামিং এর মূল বিষয়বস্তু। শুধুমাত্র কম প্রক্রিয়াকরণের সময় এবং ক্ষুদ্রতম টুল পাথ সহ NC প্রোগ্রাম নির্বাচন করে উচ্চ দক্ষতা এবং উচ্চ মানের পণ্য প্রাপ্ত করা যেতে পারে। সিএনসি মেশিনিং প্রক্রিয়াটি রুক্ষ মেশিনিং, কোণার পরিষ্কার এবং সমাপ্তিতে বিভক্ত করা যেতে পারে। অ-মানক অংশগুলিকে রুক্ষ করার সময়, একটি বড় টুল ব্যবহার করা উচিত, এবং সূক্ষ্ম অংশগুলিকে রুক্ষ করার জন্য মেশিন টুলের সর্বাধিক শক্তিতে প্রচুর পরিমাণে ওয়ার্কপিস ভাতা দ্রুত কেটে ফেলা উচিত। ছুরি নির্বাচনের নীতিটি প্রধানত পণ্যটির চ্যামফার্ড আর্ক পৃষ্ঠটি খুব ছোট কিনা তা বিবেচনা করা। ছুরি নির্বাচন করার পরে, ছুরি দৈর্ঘ্য নির্ধারণ করা হয়। নীতিগতভাবে, টুলের দৈর্ঘ্য যন্ত্রের গভীরতার চেয়ে বেশি হওয়া উচিত।
আমরা যে সরঞ্জামগুলি ব্যবহার করি সেগুলির একটি দৃষ্টিকোণ রয়েছে এবং সাধারণত ধাপের অক্ষের কোণটি পরিষ্কার করতে হবে। আমরা একটি আন্ডারকাট মিল করি যেখানে আমাদের কোণটি পরিষ্কার করতে হবে।

এই পদ্ধতির সুবিধাগুলি নিম্নরূপ: প্রথমত, গ্রাইন্ডারের গ্রাইন্ডিং শ্যাফ্টের পক্ষে দ্রুত গ্রাইন্ডিং চাকাটি পিছিয়ে নেওয়া সুবিধাজনক এবং শেষ মুখটি নাকাল দ্বারা দৈর্ঘ্য প্রভাবিত হবে না। দ্বিতীয়ত, সমাবেশের সময় শেষ মুখটি সম্পূর্ণভাবে স্পর্শ করা হবে এবং শেষ মুখটি ছোট হবে।