অ-মানক যন্ত্রাংশ প্রক্রিয়াকরণের বৈশিষ্ট্যগুলি কী কী

- 2022-02-23-

অ-মানক যন্ত্রাংশ প্রক্রিয়াকরণের বৈশিষ্ট্যগুলি কী কী


লোকেরা প্রায়শই বলে অ-মানক যন্ত্রাংশ প্রক্রিয়াকরণ, তাই আপনি সিএনসি অ-মানক যন্ত্রাংশ প্রক্রিয়াকরণের বৈশিষ্ট্য সম্পর্কে কতটা জানেন! আমি আপনার সাথে সিএনসি অ-মানক যন্ত্রাংশ প্রক্রিয়াকরণের বৈশিষ্ট্যগুলি ভাগ করব!

ব্যবহারিক অ্যাপ্লিকেশনগুলিতে, প্রক্রিয়াকরণের স্তর এবং গুণমানকে আরও ভালভাবে প্রতিফলিত করার জন্য নির্ভুল অংশগুলির উচ্চতর নির্ভুলতা এবং আরও পরিমার্জিত চেহারা থাকতে হবে। একই সময়ে, এই পণ্যটি ভোক্তাদের কাছে আরও জনপ্রিয়। সাধারণভাবে বলতে গেলে, সিএনসি মেশিনের মেশিনিংয়ে অতুলনীয় সুবিধা এবং বৈশিষ্ট্য রয়েছে এবং এর পণ্যের গুণমান সাধারণত উচ্চ হয়। তাহলে অ-মানক অংশ প্রক্রিয়াকরণের বৈশিষ্ট্যগুলি কী কী?


1. প্রথমত, সিএনসি অ-মানক অংশ প্রক্রিয়াকরণের উত্পাদন দক্ষতা তুলনামূলকভাবে বেশি। সিএনসি পার্ট মেশিনিং একই সময়ে একাধিক পৃষ্ঠতল প্রক্রিয়া করতে পারে। সাধারণ লেদ প্রক্রিয়াকরণের সাথে তুলনা করে, এটি অনেক প্রক্রিয়া এবং সময় বাঁচাতে পারে এবং সিএনসি মেশিনিং অংশগুলির গুণমান সাধারণ লেদগুলির তুলনায় অনেক বেশি স্থিতিশীল।
2. CNC নন-স্ট্যান্ডার্ড পার্টস প্রক্রিয়াকরণের নতুন পণ্যগুলির বিকাশে একটি অপরিবর্তনীয় ভূমিকা রয়েছে। সাধারণভাবে বলতে গেলে, বিভিন্ন জটিলতার অংশগুলি প্রোগ্রামিংয়ের মাধ্যমে প্রক্রিয়া করা যেতে পারে। নকশা পরিবর্তন এবং আপডেট করার জন্য শুধুমাত্র লেদ প্রোগ্রাম পরিবর্তন করতে হবে, যা পণ্য উন্নয়ন চক্র ব্যাপকভাবে সংক্ষিপ্ত করতে পারে।
3. সিএনসি অ-মানক যন্ত্রাংশ প্রক্রিয়াকরণের অটোমেশনের ডিগ্রি খুব বেশি, যা শ্রমিকদের শারীরিক শ্রমের তীব্রতাকে ব্যাপকভাবে হ্রাস করে। মেশিনিং প্রক্রিয়া চলাকালীন, শ্রমিকদের সাধারণ লেদগুলির মতো পুরো প্রক্রিয়াটি পরিচালনা করার প্রয়োজন হয় না, তবে প্রধানত লেদগুলি পর্যবেক্ষণ এবং তত্ত্বাবধান করে। যাইহোক, সিএনসি মেশিনের প্রযুক্তিগত বিষয়বস্তু সাধারণ লেদগুলির তুলনায় বেশি, তাই এটির জন্য সাধারণ লেদগুলির তুলনায় উচ্চতর মানসিক কাজ প্রয়োজন।

4. CNC লেদ ব্যয়বহুল, রক্ষণাবেক্ষণের খরচ বেশি, প্রক্রিয়াজাতকরণের প্রস্তুতির সময়কাল দীর্ঘ, এবং প্রাথমিক বিনিয়োগ সাধারণ লেথের চেয়ে বড়।


উপরন্তু, এটি লক্ষ করা উচিত যে অ-মানক অংশগুলির প্রক্রিয়াকরণ সহজ নয়। সমস্ত সমস্যা উচ্চ স্পেসিফিকেশন মেশিন টুলস দিয়ে সমাধান করা যেতে পারে। এটি উপাদান প্রক্রিয়াকরণ থেকে তাপ চিকিত্সা, প্রক্রিয়াকরণ প্রক্রিয়া নকশা, গুণমান পরিদর্শন, পরিবেশ নিয়ন্ত্রণ ব্যবহার করার জন্য জিনিসগুলির একটি সম্পূর্ণ সেট হওয়া উচিত। উদাহরণস্বরূপ, এমনকি যদি লেদটিতে একটি কনট্যুর স্পেসিফিকেশন লেদ মেশিনযুক্ত এবং মাত্রা থাকে, তবে সবকিছুই মাত্রা ডিজাইন করার জন্য, কিন্তু একবার লেদ খুলে ফেলা হলে, ব্যবহারে কাজের অবস্থা থেকে অবশিষ্ট চাপ/একটি মাত্রা/ফিট বিচ্যুতি ঘটাবে। উপরন্তু, উইজেটের নির্ভুলতা যত বেশি হবে, পরিবেশগত ভেরিয়েবলের নিয়ন্ত্রণ তত বেশি গুরুত্বপূর্ণ, যেমন তাপমাত্রা/আর্দ্রতা/স্ট্রেস ডিস্ট্রিবিউশন/বাতাসে ধূলিকণা। আপনি একটি জার্মান/জাপানি নির্ভুল মেশিনিং সেন্টারের পরিষ্কার ঘর কল্পনা করতে পারেন। অ-মানক অংশ প্রক্রিয়াকরণ উপাদান প্রক্রিয়াকরণ/উন্নত নিয়ন্ত্রণ এবং সার্ভো সিস্টেম/পরিবেশগত পরিবর্তনশীল নিয়ন্ত্রণ/নির্ভুলতা পরিমাপ প্রযুক্তি একত্রিত করা উচিত। বর্তমানে, আমার দেশে নির্ভুল সার্ভো মোটর, রিয়েল-টাইম কন্ট্রোল সিস্টেম, উপাদান পরিচালনা এবং প্রক্রিয়া মানককরণের কঠিন প্রযুক্তিগত সংগ্রহের অভাব রয়েছে।