যথার্থ হার্ডওয়্যার প্রক্রিয়াকরণ প্রযুক্তি এবং অপারেটিং স্পেসিফিকেশন

- 2022-02-17-

যথার্থ হার্ডওয়্যার প্রক্রিয়াকরণ প্রযুক্তি এবং অপারেটিং স্পেসিফিকেশন


নির্ভুলতা হার্ডওয়্যার উত্পাদন প্রয়োজন অনুযায়ী কাটা যেতে পারে, এবং তারপর কিছু ছোট আনুষাঙ্গিক কাটা বা CNC প্রক্রিয়া করা যেতে পারে, এবং নির্ভুল হার্ডওয়্যার কাটা এবং খোঁচা করার জন্য একটি ধারক হিসাবে ব্যবহার করা আবশ্যক, তারপর ঢালাই, তারপর স্যান্ডিং, এবং তেল ইনজেকশন দ্বারা অনুসরণ করা হয়। আনুষাঙ্গিক কাজ সম্পন্ন করা হয় পরে. এটা মনে করিয়ে দেওয়া উচিত যে ছোট অংশগুলিকেও ইলেক্ট্রোপ্লেট করা বা নাকাল করার পরে পৃষ্ঠে স্প্রে করা দরকার। নির্ভুল ধাতব অংশগুলির ব্যাচ প্রক্রিয়াকরণের অনেকগুলি ক্ষেত্রে রয়েছে, তাই নির্ভুল ধাতু প্রক্রিয়াকরণের উত্পাদন পদ্ধতি এবং চক্র সাধারণ পণ্য প্রক্রিয়াকরণের অপারেটিং স্পেসিফিকেশন এবং প্রক্রিয়াগুলির থেকে আলাদা।

যথার্থ ধাতু প্রক্রিয়াকরণ প্রযুক্তি:
1. প্রক্রিয়াকরণ রুট মহান অনিশ্চয়তা আছে. একটি উপাদান বা পণ্যের বিভিন্ন ধরণের প্রক্রিয়া থাকতে পারে এবং উত্পাদন প্রক্রিয়ার জন্য বিভিন্ন ধরণের যন্ত্রপাতি এবং সরঞ্জাম এবং ফিক্সচারের প্রয়োজন হয়।
2. যেহেতু হার্ডওয়্যার উত্পাদন উদ্যোগগুলি প্রধানত বিক্ষিপ্ত প্রক্রিয়াকরণ, পণ্যের গুণমান এবং উত্পাদনশীলতা অনেকাংশে শ্রমিকদের প্রযুক্তিগত স্তরের উপর নির্ভর করে এবং অটোমেশনের ডিগ্রি প্রধানত ইউনিট স্তরে, যেমন CNC মেশিন টুলস, নমনীয় উত্পাদন সিস্টেম , ইত্যাদি
3. পণ্য অংশ সাধারণত স্ব-তৈরি এবং আউটসোর্স প্রক্রিয়াকরণ একত্রিত করার পদ্ধতি গ্রহণ করে। উদাহরণস্বরূপ, বিশেষ প্রক্রিয়া যেমন ইলেক্ট্রোপ্লেটিং, স্যান্ডব্লাস্টিং, অক্সিডেশন এবং সিল্ক-স্ক্রিন লেজার খোদাই প্রক্রিয়াকরণের জন্য বহিরাগত নির্মাতাদের কাছে ন্যস্ত করা হবে।
4. চাহিদা অনেক অংশ আছে. কর্মশালার সাইটে প্রায়শই প্রচুর উপাদানের চাহিদা পূরণ করতে হয় এবং একটি "এক-লাইন" উৎপাদন আদেশ দেখতে পাবে। যদি একটি প্রক্রিয়া থাকে, অনেক প্রক্রিয়া স্থানান্তর আদেশ পূরণ করতে হবে।
নির্ভুল ধাতু প্রক্রিয়াকরণের জন্য বিশেষ উল্লেখ:
1. পণ্য প্রক্রিয়াকরণের সময়। অপারেটরদের একটি সঠিক ভঙ্গি বজায় রাখা উচিত এবং অস্বাভাবিক ক্রিয়াকলাপগুলির জন্য পর্যাপ্ত শক্তি থাকা উচিত। যদি তারা শারীরিক অস্বস্তি অনুভব করে তবে ব্যক্তিগত নিরাপত্তার জন্য অবিলম্বে চাকরি ছেড়ে দেওয়া এবং কর্মশালার সুপারভাইজার বা উচ্চ-স্তরের নেতাকে রিপোর্ট করা প্রয়োজন। অপারেশনের সময় চিন্তাভাবনাকে কেন্দ্রীভূত করা, চ্যাটিং বন্ধ করা এবং একে অপরের সাথে সহযোগিতা করা প্রয়োজন। অপারেটর বিরক্তি এবং ক্লান্তি অবস্থায় কাজ করা উচিত নয়। ব্যক্তিগত নিরাপত্তার জন্য, দুর্ঘটনা প্রতিরোধ করুন এবং নিরাপদ অপারেশন নিশ্চিত করুন। চাকরির অবস্থানে প্রবেশ করার আগে, সমস্ত কর্মচারী তাদের পোশাক কাজের প্রয়োজনীয়তা পূরণ করে কিনা তা পরীক্ষা করে দেখেন। চপ্পল, হাই-হিল জুতা এবং নিরাপত্তাকে প্রভাবিত করে এমন পোশাক পরা নিষিদ্ধ। যাদের চুল লম্বা তাদের হেলমেট পরা উচিত।
2. যান্ত্রিক অপারেশনের আগে চলমান অংশগুলি লুব্রিকেটিং তেল দিয়ে ভরা কিনা তা পরীক্ষা করুন, তারপর শুরু করুন এবং ক্লাচ এবং ব্রেক স্বাভাবিক কিনা তা পরীক্ষা করুন এবং 1-3 মিনিটের জন্য অলস মেশিন টুলটি চালান এবং মেশিনটি ত্রুটিপূর্ণ হলে অপারেশন বন্ধ করুন।
3. ছাঁচ প্রতিস্থাপন করার সময়, প্রথমে পাওয়ার সাপ্লাই বন্ধ করুন এবং পাঞ্চ প্রেসের চলাচল বন্ধ হয়ে যাওয়ার পরেই ছাঁচটি ইনস্টল এবং ডিবাগ করা যেতে পারে। ইনস্টলেশন এবং সামঞ্জস্য করার পরে, দুবার পরীক্ষা করার জন্য ফ্লাইহুইলটি হাত দিয়ে সরান। প্রক্রিয়াকরণ করা মেশিন এবং পণ্যের মধ্যে অপ্রয়োজনীয় সংঘর্ষ প্রতিরোধ করার জন্য, উপরের এবং নীচের ছাঁচগুলি প্রতিসম এবং যুক্তিসঙ্গত কিনা, স্ক্রুগুলি দৃঢ় কিনা এবং ফাঁকা ধারক যুক্তিসঙ্গত কিনা তা পরীক্ষা করা প্রয়োজন। অবস্থান
4. মেশিনটি চালু করার জন্য পাওয়ার সাপ্লাই শুরু করার আগে অন্য সমস্ত কর্মীদের যান্ত্রিক কাজের এলাকা ছেড়ে যাওয়ার জন্য অপেক্ষা করা এবং ওয়ার্কবেঞ্চের বিভিন্ন জিনিসগুলি সরিয়ে ফেলার জন্য অপেক্ষা করা প্রয়োজন।
5. যান্ত্রিক ক্রিয়াকলাপের সময়, স্লাইডারের কার্যক্ষেত্রে আপনার হাত রাখা এবং হাত দ্বারা ওয়ার্কপিস নেওয়া এবং স্থাপন করা বন্ধ করা নিষিদ্ধ। ডাইতে ওয়ার্কপিস বাছাই এবং স্থাপন করার সময় নির্দিষ্টকরণগুলি পূরণ করে এমন সরঞ্জামগুলি ব্যবহার করা প্রয়োজন। যদি আপনি দেখতে পান যে মেশিনে অস্বাভাবিক শব্দ আছে বা মেশিনটি ব্যর্থ হয়েছে, তাহলে আপনাকে অবিলম্বে পরিদর্শনের জন্য পাওয়ার সুইচটি বন্ধ করতে হবে। মেশিনটি চালু হওয়ার পরে, একজন ব্যক্তি উপকরণ পরিবহন করবে এবং মেশিনটি পরিচালনা করবে। অন্যদের বৈদ্যুতিক বিল্ডিং টিপতে বা পায়ের সুইচটিতে পা রাখার অনুমতি নেই। অন্যদের নিরাপত্তার জন্য, তারা যান্ত্রিক কাজের এলাকায় তাদের হাত দিতে পারে না বা তাদের হাত দিয়ে মেশিনের চলমান অংশ স্পর্শ করতে পারে না।