PPSU রজন এর বৈশিষ্ট্য এবং প্রয়োগ

- 2021-11-17-

PPSU রজন এর বৈশিষ্ট্য এবং প্রয়োগ


PPSU একটি সামান্য অ্যাম্বার লিনিয়ার পলিমার। শক্তিশালী পোলার দ্রাবক, ঘনীভূত নাইট্রিক অ্যাসিড এবং সালফিউরিক অ্যাসিড ছাড়াও, এটি সাধারণ অ্যাসিড, ক্ষার, লবণ, অ্যালকোহল এবং অ্যালিফ্যাটিক হাইড্রোকার্বনের জন্য স্থিতিশীল। এস্টার কিটোন এবং অ্যারোমেটিক হাইড্রোকার্বনে আংশিকভাবে দ্রবণীয়, হ্যালোকার্বন এবং ডিএম-এ দ্রবণীয়। ভাল অনমনীয়তা এবং দৃঢ়তা, তাপমাত্রা প্রতিরোধের, তাপ জারণ প্রতিরোধের, চমৎকার ক্রীপ প্রতিরোধের, অজৈব অ্যাসিডের জারা প্রতিরোধের, ক্ষার, লবণের সমাধান, আয়ন বিকিরণ প্রতিরোধের, অ-বিষাক্ত, ভাল নিরোধক এবং স্ব-নির্বাপক, ছাঁচ এবং প্রক্রিয়া করা সহজ।

1. পিপিএসইউ তাপ-প্রতিরোধী অংশ, অন্তরক অংশ, পরিধান-হ্রাসকারী এবং পরিধান-প্রতিরোধী অংশ, যন্ত্রাংশ এবং চিকিৎসা সরঞ্জামের অংশ তৈরির জন্য উপযুক্ত এবং পলিআরিলসালফোন নিম্ন-তাপমাত্রার কাজের অংশ তৈরির জন্য উপযুক্ত।

2. পলিসালফোন প্রায়শই ইলেকট্রনিক এবং বৈদ্যুতিক শিল্পে ইন্টিগ্রেটেড সার্কিট বোর্ড, কয়েল ববিন হোল্ডার, কন্টাক্টর, স্লিভ হোল্ডার, ক্যাপাসিটর ফিল্ম এবং উচ্চ-পারফরম্যান্স ক্ষারীয় ব্যাটারি ক্যাসিং তৈরি করতে ব্যবহৃত হয়।

3. পলিসালফোন মাইক্রোওয়েভ ওভেন সরঞ্জাম, কফি হিটার, হিউমিডিফায়ার, হেয়ার ড্রায়ার, কাপড় বাষ্প করার মেশিন, পানীয় এবং খাদ্য সরবরাহকারী, খাওয়ার পাত্র, জলের কাপ, দুধের বোতল ইত্যাদির জন্য গৃহস্থালী যন্ত্রপাতিগুলিতে ব্যবহৃত হয়। এটি অ লৌহঘটিত ধাতু প্রতিস্থাপন করতে পারে। নির্ভুল কাঠামোগত অংশ যেমন ঘড়ি, কপিয়ার, ক্যামেরা ইত্যাদি।

4. পলিসালফোন মার্কিন যুক্তরাষ্ট্রে ঔষধ এবং খাদ্য ক্ষেত্রে প্রাসঙ্গিক প্রবিধান পাস করেছে, এবং স্টেইনলেস স্টীল পণ্য প্রতিস্থাপন করতে পারে। যেহেতু পলিসালফোন বাষ্প, হাইড্রোলাইসিস, অ-বিষাক্ত, উচ্চ-তাপমাত্রার বাষ্প নির্বীজন প্রতিরোধী, উচ্চ স্বচ্ছতা এবং ভাল মাত্রিক স্থিতিশীলতা প্রতিরোধী, এটি একটি অস্ত্রোপচারের সরঞ্জাম ট্রে, স্প্রেয়ার, তরল নিয়ামক, হার্ট ভালভ, পেসমেকার, গ্যাস হিসাবে ব্যবহার করা যেতে পারে। মাস্ক, টুথ ট্রে এবং তাই।


যেহেতু PPSU একটি নিরাপদ উপাদান, এতে কার্সিনোজেনিক রাসায়নিক (পরিবেশগত হরমোন: বিসফেনল এ) থাকে না যা অন্তঃস্রাবকে ব্যাহত করে এবং তাপ-প্রতিরোধী উপাদান হিসাবে তাপ-প্রতিরোধী তাপমাত্রা 207 ডিগ্রির মতো। বারবার উচ্চ তাপমাত্রা ফুটন্ত, বাষ্প নির্বীজন কারণে. এটির চমৎকার ড্রাগ প্রতিরোধের এবং অ্যাসিড এবং ক্ষার প্রতিরোধের ক্ষমতা রয়েছে এবং রাসায়নিক পরিবর্তন ছাড়াই সাধারণ সিরাপ এবং ডিটারজেন্ট দিয়ে পরিষ্কার করা সহ্য করতে পারে। লাইটওয়েট, ড্রপ-প্রতিরোধী, নিরাপত্তা, তাপমাত্রা প্রতিরোধের, হাইড্রোলাইসিস প্রতিরোধের এবং প্রভাব প্রতিরোধের ক্ষেত্রে কোন ব্যাপার না। তবে দাম তুলনামূলক বেশি