PSU আবেদন

- 2021-11-17-

PSU আবেদন


PSU এর বিস্তৃত অ্যাপ্লিকেশন রয়েছে। ইলেকট্রনিক্স এবং বিদ্যুতের ক্ষেত্রে, PSU বিভিন্ন বৈদ্যুতিক অংশ যেমন কন্টাক্টর, সংযোগকারী, ট্রান্সফরমার ইনসুলেটর, থাইরিস্টর ক্যাপ, ইনসুলেটিং হাতা, কয়েল ববিন, টার্মিনাল এবং স্লিপ রিং এবং প্রিন্টিং সার্কিট বোর্ড, বুশিং, কভার, টিভি তৈরি করতে ব্যবহার করা যেতে পারে। সিস্টেম যন্ত্রাংশ, ক্যাপাসিটর ফিল্ম, ব্রাশ হোল্ডার[1], ক্ষারীয় ব্যাটারি বক্স, ইত্যাদি; স্বয়ংচালিত এবং মহাকাশ ক্ষেত্রগুলিতে, PSU প্রতিরক্ষামূলক কভার উপাদান, বৈদ্যুতিক গিয়ার, ব্যাটারি কভার, ডেটোনেটর, ইলেকট্রনিক ইগনিশন ডিভাইসের উপাদান, আলোর উপাদান, বিমানের অভ্যন্তরীণ অংশ এবং বিমানের বাইরের অংশ, মহাকাশ যানের বাইরের প্রতিরক্ষামূলক কভার ইত্যাদি তৈরি করতে ব্যবহার করা যেতে পারে। এটি PSU-এর জন্য লুমিনায়ার ব্যাফেলস, ইলেকট্রিক ট্রান্সমিশন, সেন্সর ইত্যাদি তৈরিতেও ব্যবহার করা যেতে পারে। বিশ্ববাজারে কেবিনের যন্ত্রাংশ তৈরিতে ব্যবহৃত পলিসালফোন পলিমারের চাহিদা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে।


প্রধানত কারণ এই ধরনের পলিমার কম তাপ নির্গত করে এবং পোড়ালে কম ধোঁয়া উৎপন্ন করে এবং কম বিষাক্ত গ্যাসের বিস্তার ঘটে, যা নিরাপত্তা বিধিগুলির ব্যবহারের প্রয়োজনীয়তা সম্পূর্ণরূপে পূরণ করে; রান্নাঘরের সরবরাহের বাজারে, PSU স্টিম ডিনার প্লেট, কফি পাত্রে, মাইক্রোওয়েভ কুকার, দুধ এবং কৃষি পণ্যের পাত্রে, ডিমের কুকার এবং মিল্কার যন্ত্রাংশ, পানীয় এবং খাদ্য সরবরাহকারী এবং অন্যান্য পণ্য তৈরির জন্য গ্লাস এবং স্টেইনলেস স্টিল পণ্য প্রতিস্থাপন করতে পারে। PSU একটি অ-বিষাক্ত পণ্য যা বারবার খাবারের সংস্পর্শে আসা পাত্রে তৈরি করা যেতে পারে। একটি নতুন স্বচ্ছ উপাদান হিসাবে, PSU এর তাপ-প্রতিরোধী জল এবং অন্য যে কোনও থার্মোপ্লাস্টিকের চেয়ে হাইড্রোলাইটিক স্থিতিশীলতা রয়েছে, তাই এটি কফির পাত্র তৈরি করতে ব্যবহার করা যেতে পারে। পিএসইউ দিয়ে তৈরি সংযোগকারী পাইপটি গ্লাস ফাইবার বা গ্লাস ফাইবার রিইনফোর্সড পলিয়েস্টার ওয়াল ক্ল্যাডিংয়ের জন্য ব্যবহৃত হয়। পাইপের বাইরের স্তর উচ্চ শক্তি এবং পাইপের ভিতরের স্তর রাসায়নিক প্রতিরোধী। এটি ইস্পাত পাইপের চেয়ে হালকা এবং স্বচ্ছ। এটি অস্থায়ী নিয়ন্ত্রণের জন্য সুবিধাজনক। এটি প্রায়শই খাদ্য শিল্প এবং উৎপাদনে ব্যবহৃত হয়। শক্তিশালী আলো সঙ্গে ল্যাম্প; স্যানিটেশন এবং চিকিৎসা সরঞ্জামের পরিপ্রেক্ষিতে, PSU সার্জিক্যাল ট্রে, স্প্রেয়ার, হিউমিডিফায়ার, কন্টাক্ট লেন্স ফিক্সচার, ফ্লো কন্ট্রোলার, ইন্সট্রুমেন্ট কভার, ডেন্টাল সরঞ্জাম, তরল পাত্র, পেসমেকার, রেসপিরেটর এবং ল্যাবরেটরি সরঞ্জাম ইত্যাদি তৈরি করতে ব্যবহার করা যেতে পারে। PSU ব্যবহার করা হয় কাচের পণ্যের চেয়ে কম খরচে বিভিন্ন চিকিৎসা পণ্য তৈরি করতে, এবং এটি ভাঙ্গা সহজ নয়, তাই এটি ইন্সট্রুমেন্ট হাউজিং, ডেন্টাল যন্ত্র, হার্ট ভালভ বক্স, ব্লেড ক্লিনিং সিস্টেম, নরম কন্টাক্ট লেন্স তৈরির বক্স, মাইক্রো ফিল্টারে ব্যবহার করা যেতে পারে। ডায়ালিসিস ঝিল্লি, ইত্যাদি। PSU ডেন্টাল ইমপ্লান্টের জন্যও ব্যবহার করা যেতে পারে এবং এর বন্ধন শক্তি এক্রাইলিকের দ্বিগুণ; দৈনন্দিন প্রয়োজনীয়তার পরিপ্রেক্ষিতে।

 

PSU তাপ-প্রতিরোধী এবং হাইড্রোলাইসিস-প্রতিরোধী পণ্য যেমন হিউমিডিফায়ার, হেয়ার ড্রায়ার, পোশাক বাষ্প, ক্যামেরা বক্স এবং প্রজেক্টর উপাদান তৈরি করতে ব্যবহার করা যেতে পারে। 0.4-1.6MGy বিকিরণ এবং ভালভাবে শুকনো PSU পেলেটের পরে, এটি সহজেই 310 এ ঢালাই ইনজেকশন করা যেতে পারে°সি এবং ছাঁচের তাপমাত্রা 170°C. এটা laminates জন্য আঠালো জন্য উপযুক্ত. সিলেন সহ সমস্ত পলিসালফোন যেমন PSU-SR, PKXR, ইত্যাদি যৌগিক উপকরণ তৈরির জন্য গ্লাস ফাইবার এবং গ্রাফাইট ফাইবার আকার দেওয়ার জন্য আঠালো হিসাবে ব্যবহার করা যেতে পারে। গ্রাফাইট ফ্যাব্রিক দিয়ে শক্তিশালী সিলিল গ্রুপ সহ PSU লিফট এবং অন্যান্য বিমানের যন্ত্রাংশ তৈরি করতে ব্যবহার করা যেতে পারে। কঠিন লুব্রিকেন্ট পলিটেট্রাফ্লুরোইথিলিন যোগ করার পরে, PSU পরিধান প্রতিরোধ ক্ষমতা এবং শারীরিক ও যান্ত্রিক বৈশিষ্ট্য বাড়াতে পারে এবং পরিধান প্রতিরোধী আবরণ প্রস্তুত করতেও ব্যবহার করা যেতে পারে। এছাড়াও, PSU বিভিন্ন রাসায়নিক প্রক্রিয়াকরণ সরঞ্জাম (যেমন পাম্প হাউজিং) তৈরি করতে পারে। , টাওয়ার বাইরের প্রতিরক্ষামূলক স্তর, ইত্যাদি), খাদ্য প্রক্রিয়াকরণ সরঞ্জাম, দূষণ নিয়ন্ত্রণ সরঞ্জাম, দুগ্ধজাত পণ্য প্রক্রিয়াকরণ সরঞ্জাম এবং প্রকৌশল, নির্মাণ, রাসায়নিক পাইপলাইন ইত্যাদি।