PEEK মেশিনে কী মনোযোগ দেওয়া উচিত?

- 2021-10-12-

PEEK মেশিনে কি মনোযোগ দেওয়া উচিত?

 

উঁকি উচ্চ তাপমাত্রা প্রতিরোধের, উচ্চ পরিধান প্রতিরোধের, উচ্চ প্রসার্য শক্তি, এবং ভাল শিখা retardancy বৈশিষ্ট্য আছে। এটিতে তাপ প্রতিরোধ এবং থার্মোসেটিং প্লাস্টিকের রাসায়নিক স্থায়িত্ব এবং থার্মোপ্লাস্টিকের ছাঁচনির্মাণ প্রক্রিয়াযোগ্যতা রয়েছে। PEEK এর দীর্ঘমেয়াদী ব্যবহারের তাপমাত্রা প্রায় 260-280°সি, স্বল্পমেয়াদী ব্যবহারের তাপমাত্রা 330 এ পৌঁছাতে পারে°সি, এবং উচ্চ চাপ প্রতিরোধ 30MPa পৌঁছতে পারে। এটি উচ্চ-তাপমাত্রার সিলিং রিংগুলির জন্য একটি ভাল উপাদান। পিক পণ্যগুলি বিভিন্ন ধরণের কঠোর কাজের পরিস্থিতিতে ব্যবহারের জন্য উপযুক্ত। PEEK- এর চমৎকার বৈশিষ্ট্য রয়েছে যেমন ভাল স্ব-তৈলাক্ততা, সহজ প্রক্রিয়াকরণ, স্থিতিশীল নিরোধক এবং হাইড্রোলাইসিস প্রতিরোধ, এটি ব্যাপকভাবে মহাকাশ, অটোমোবাইল উত্পাদন, ইলেকট্রনিক এবং বৈদ্যুতিক, চিকিৎসা এবং খাদ্য প্রক্রিয়াকরণ ক্ষেত্রে ব্যবহৃত হয়। PEEK উপকরণের অনন্য পারফরম্যান্স সুবিধার কারণে, PEEK পণ্যগুলি পেট্রোকেমিক্যাল, ইলেকট্রনিক এবং ইলেকট্রিক্যাল, যন্ত্রপাতি, যন্ত্রপাতি এবং অটোমোবাইল, চিকিৎসা এবং স্বাস্থ্য, মহাকাশ, সামরিক পারমাণবিক শক্তি ইত্যাদি অনেক ক্ষেত্রে ব্যাপকভাবে ব্যবহার করা যেতে পারে।

 

PEEK উপাদানের ছাঁচনির্মাণ প্রক্রিয়ার মধ্যে রয়েছে ইনজেকশন ছাঁচনির্মাণ, এক্সট্রুশন ছাঁচনির্মাণ, ব্লো মোল্ডিং, প্রেসিং এবং যান্ত্রিক প্রক্রিয়াকরণ। তাদের মধ্যে, তাপ সম্প্রসারণ, তাপ অপচয় কর্মক্ষমতা, স্থিতিস্থাপকতা এবং পরিধান প্রতিরোধের পরিপ্রেক্ষিতে যান্ত্রিক প্রক্রিয়াকরণ ধাতব পদার্থ এবং সাধারণ প্রকৌশল প্লাস্টিক থেকে বেশ আলাদা। যদি পর্যাপ্ত মনোযোগ না দেওয়া হয়, অনুপযুক্ত অপারেশন বিস্ফোরণ ঘটাবে এবং এমনকি প্রক্রিয়াকরণ সরঞ্জামের ক্ষতি করবে। .

 

প্রক্রিয়াকরণের সময় উপাদান ফেটে যাওয়ার কারণগুলি:যেহেতু খালির চাপ সম্পূর্ণরূপে দূর হয় না, প্রক্রিয়াকরণের সময় ফেটে যায়।প্রক্রিয়াকরণের সময় খাওয়ার জন্য খুব বড় ছুরি ব্যবহার করলে বিস্ফোরণ ঘটে।সরাসরি ড্রিল করার জন্য একটি বৃহত্তর ড্রিল ব্যবহার করুন, বৃহৎ কাটিয়া শক্তির কারণে এটি চেপে যাওয়া এবং ফেটে যাওয়া সহজ।গভীর গর্ত প্রক্রিয়াকরণের সময়, চিপগুলি সরানোর জন্য ড্রিল বিটটি বারবার প্রত্যাহার করা হয়নি এবং চিপগুলি সম্পূর্ণরূপে নিঃসৃত হয়নি, এক্সট্রুশনের কারণে ক্র্যাকিং সৃষ্টি করেছে।অপর্যাপ্ত কুলিং। যখন ড্রিলিং অপর্যাপ্তভাবে শীতল হয়, তখন কাটা তাপ এবং কাটিয়া শক্তি উৎপন্ন হয় খুব বেশি, এবং এটি ফেটে যাবে।যদি ফিডের গতি খুব দ্রুত হয়, তাহলে এটি PEEK বারের অভ্যন্তরীণ চাপ বাড়াবে এবং ফেটে যাওয়ার কারণ হবে।PEEK উপাদানটি পরিধান-প্রতিরোধী হওয়ায়, ড্রিল করার সময় ড্রিল বিটের কাটিয়া প্রান্তটি দ্রুত শেষ হয়ে যায়। এই সময়ে, যদি ড্রিল বিটটি সময়মতো তীক্ষ্ণ করা না হয়, তবে হার্ড ড্রিলিংও বিস্ফোরণ ঘটাবে। বিস্ফোরণের কারণগুলি বিশ্লেষণ করে দুটি দিকে ভাগ করা যায়: উপাদান এবং প্রক্রিয়াকরণ: প্রথমত, যদি অংশটির রুক্ষ যন্ত্রের পরিমাণ বড় হয়, তবে উত্পন্ন তাপ অনিবার্যভাবে অভ্যন্তরীণ চাপের মুক্তির দিকে নিয়ে যাবে, যা বিকৃতির দিকে পরিচালিত করবে। অংশ. বিশেষ করে উচ্চ আকারের প্রয়োজনীয়তা সহ অংশগুলি রুক্ষ মেশিনিংয়ের পরে একবার অ্যানিল করা উচিত এবং তারপরে আকারের প্রয়োজনীয়তা পূরণ করা উচিত। তাপ চিকিত্সা অ্যানিলিংয়ের প্রধান কাজ হল অংশের স্ফটিকতা উন্নত করা, যার ফলে এর শক্তি এবং রাসায়নিক প্রতিরোধের উন্নতি করা, এক্সট্রুশন এবং মেশিনিংয়ের সময় উত্পন্ন অভ্যন্তরীণ চাপ হ্রাস করা এবং একটি বিস্তৃত তাপমাত্রা পরিসরে মাত্রিক স্থিতিশীলতা উন্নত করা।

 

জিজেড আদর্শের পিইক পণ্যগুলির উত্পাদন এবং প্রক্রিয়াকরণে বহু বছরের অভিজ্ঞতা রয়েছে। এটি এক্সট্রুশন ছাঁচনির্মাণ, ইনজেকশন ছাঁচনির্মাণ, কম্প্রেশন ছাঁচনির্মাণ, এবং মেশিনিং ছাঁচনির্মাণ করতে পারে। এটি গ্রাহকের অঙ্কন এবং নমুনার প্রয়োজনীয়তা অনুসারে ইনজেকশন ছাঁচনির্মাণ এবং কম্প্রেশন ছাঁচের বিকাশ এবং উত্পাদন করতে পারে এবং বিস্তৃত ব্যবহারের সাথে বিভিন্ন স্পেসিফিকেশন, পিক পার্টস এবং সমাপ্ত পণ্যগুলি কাস্টমাইজ করতে পারে। কোম্পানির PEEK উৎপাদন এবং প্রক্রিয়াকরণে দীর্ঘমেয়াদী অভিজ্ঞতা রয়েছে এবং এখন PEEK পণ্যের বিভিন্ন স্পেসিফিকেশন তৈরি করতে পারে।