উঁকি প্রক্রিয়াকরণের বিকৃতি মোকাবেলা কিভাবে?

- 2021-10-04-

কিভাবে পিক প্রক্রিয়াকরণের বিকৃতি মোকাবেলা করতে?

 

উঁকি একটি বিশেষ প্রকৌশল প্লাস্টিক যা চমৎকার বৈশিষ্ট্য যেমন উচ্চ তাপমাত্রা প্রতিরোধ, স্ব-তৈলাক্তকরণ, সহজ প্রক্রিয়াকরণ এবং উচ্চ যান্ত্রিক শক্তি। এটি বিভিন্ন যান্ত্রিক যন্ত্রাংশ যেমন অটোমোবাইল গিয়ার্স, অয়েল স্ক্রিন, গিয়ারশিফ্ট স্টার্টিং ডিস্কের মধ্যে তৈরি এবং প্রক্রিয়াজাত করা যায়; বিমানের ইঞ্জিন শূন্য যন্ত্রাংশ, স্বয়ংক্রিয় ওয়াশিং মেশিন রানার, চিকিৎসা সরঞ্জাম যন্ত্রাংশ ইত্যাদি

 

পিক প্রোফাইল বা উঁকি ইনজেকশন ছাঁচানো অংশগুলি উত্তপ্ত হলে অভ্যন্তরীণ চাপ সৃষ্টি করবে। উচ্চ প্রক্রিয়াকরণের প্রয়োজনীয়তাযুক্ত অংশগুলির জন্য, প্রক্রিয়াকরণের আগে একটি অ্যানিলিং চিকিত্সা প্রয়োজন; উপরন্তু, প্রক্রিয়াকরণের সময় যদি একদিকে কাটার পরিমাণ খুব বেশি হয়, তবে এটি বিকৃতিও ঘটবে, যা উভয় পক্ষেরও হতে পারে। প্রক্রিয়া বা একক প্রক্রিয়াকরণের পরিমাণ হ্রাস; প্রক্রিয়াকরণের সময় কুল্যান্ট যুক্ত করা গুরুত্বপূর্ণ।

 

PEEK প্রক্রিয়াকরণের বিকৃতি সাধারণত নিম্নলিখিত কারণে হয়:

 

1. উপাদান অভ্যন্তরীণ চাপ সম্পূর্ণভাবে অপসারণ করা হয় না

 

2. টুলের নির্বাচন অনুপযুক্ত, এবং কাটার তাপ সেই সময়ে খুব বড় হবে

 

3. অপর্যাপ্ত প্রক্রিয়াকরণ এবং কুলিং

 

4. ক্ল্যাম্পিং বিকৃতি

 

5. উপাদান বিষয়

 

gz আদর্শ PEEK অংশগুলির ইনজেকশন ছাঁচনির্মাণ এবং যান্ত্রিক প্রক্রিয়াকরণের উপর দৃষ্টি নিবদ্ধ করে, এবং গ্রাহকের অঙ্কন এবং নমুনা অনুসারে বিভিন্ন নির্দিষ্টকরণ এবং বিভিন্ন উদ্দেশ্যে PEEK সমাপ্ত অংশগুলি কাস্টমাইজ করতে পারে।