ড্রিল বিট ব্যবহারের সতর্কতা আমরা কিভাবে ব্যবহারের নিরাপত্তা নিশ্চিত করতে পারি

- 2021-07-02-

ড্রিল বিট ব্যবহারের জন্য সতর্কতা:

1. বিভিন্ন শিলা গঠনে কাজ করার সময়, লিথোলজির কঠোরতা অনুসারে বিভিন্ন ধরণের ড্রিল বিট, অক্ষীয় চাপ এবং গতি নির্বাচন করুন; নরম শিলা গঠনে কাজ, মাঝখানে ড্রিল বিট প্রতিস্থাপন, পুরানো ড্রিল বিট এবং শঙ্কু তালু পিছনে খাদ কঠোরভাবে পরীক্ষা করুন যদি দাঁত গর্তের নীচে পড়ে যায়, যদি পুরানো ড্রিল থাকে গর্তে বিট, মূল গর্তে একটি নতুন ড্রিল বিট ব্যবহার করা কঠোরভাবে নিষিদ্ধ; যখন পাথরে ফাটল বা শিলা ফাটল এবং গোফের কাজ দ্বারা সৃষ্ট হয়, তখন অক্ষীয় চাপ এবং গতি হ্রাস করুন যাতে দাঁত খারাপ হয়।

2. ড্রিলিং রিগস করার সময়, ড্রিল বিটের নমুনার দ্বারা সুপারিশকৃত প্যারামিটারগুলির সাথে ড্রিলিংয়ের তিনটি উপাদান (বাতাসের চাপ, অক্ষীয় চাপ এবং ঘূর্ণন গতি) মিলে যাওয়ার নীতি অনুসরণ করতে হবে।

3. ভালভাবে নামার আগে দয়া করে ড্রিল বিটের প্রতিটি অংশের চেহারা পরীক্ষা করুন, যাচাই করুন যে ড্রিল বিট থ্রেডের শেষ মুখটি ড্রিল বিট প্যাকিং বক্স এবং সার্টিফিকেটের ফ্যাক্টরি নম্বরের সাথে সামঞ্জস্যপূর্ণ; নকল প্রতিরোধের জন্য ড্রিল বিট টুথ পামের পৃষ্ঠে একটি অত্যাধুনিক ট্রেডমার্ক চিহ্ন আছে কিনা।

4. ড্রিল বিটটি যথাযথভাবে রিগের উপর সংরক্ষণ করা উচিত যাতে ধুলো এবং অন্যান্য ধ্বংসাবশেষ ড্রিল বিটে প্রবেশ করতে না পারে।

5. যখন একটি নতুন ড্রিল বিট ড্রিল করা হয়, তখন এটি 20-30 মিনিটের জন্য কম অক্ষীয় চাপ এবং কম গতিতে ব্যবহার করা উচিত, এবং তারপর ধীরে ধীরে স্বাভাবিক অক্ষীয় চাপে বৃদ্ধি পায়।

6. একটি নতুন ড্রিল বিট দিয়ে একটি নতুন গর্ত করার সময়, গর্তের চারপাশের ধ্বংসাবশেষ (পাথর, স্ক্র্যাপ ধাতু ইত্যাদি) সরানোর দিকে মনোযোগ দিন, ঘোরানোর সময়, বায়ুচলাচল এবং ধীর গতিতে, পৃষ্ঠের কাছাকাছি, হঠাৎ ড্রিলিং প্রতিরোধ করতে এবং ড্রিল বিট প্রভাব ক্ষতি।

7. যখন ড্রিলিং টুলটি গর্তে থাকে, তখন ড্রিল বিটকে কূপের মধ্যে পড়া থেকে বিরত রাখতে এটিকে বিপরীতভাবে কঠোরভাবে নিষিদ্ধ করা হয়।

8. যখন ড্রিল বিট গর্তে থাকে এবং বায়ু সংকোচকারী হঠাৎ কাজ করা বন্ধ করে দেয়, তখন স্ল্যাগ সহজেই ড্রিলের মধ্যে প্রবেশ করতে পারে। অতএব, এটি দীর্ঘ সময়ের জন্য ঘোরানো কঠোরভাবে নিষিদ্ধ, যার ফলে ভারবহন পরতে পারে, স্ল্যাগটি বারবার ভেঙ্গে যায় (বা আটকে যায়) এবং ড্রিলের পরিধানকে ত্বরান্বিত করে।

9. স্বাভাবিক ছিদ্র অপারেশন চলাকালীন, ড্রিল বিটের সেবা জীবন বাড়ানোর জন্য পর্যাপ্ত বায়ু ভলিউম এবং বায়ুচাপ নিশ্চিত করার জন্য বায়ু সংকোচকারীর প্রধান বায়ু পথে গুরুতর বায়ু ফুটো হওয়া উচিত নয়।

10. ড্রিল বিটের তিনটি তালুতে অসম বল এড়াতে এবং ড্রিল বিটের ক্ষতি ত্বরান্বিত করতে বাঁকা ড্রিল পাইপ ব্যবহার করা কঠোরভাবে নিষিদ্ধ।

11. ড্রিল বিট স্টোরেজ আর্দ্রতা-প্রমাণ এবং বায়ুচলাচল হওয়া উচিত। পরিবহন প্রক্রিয়ার মধ্যে, শঙ্কু এবং থ্রেড নক করা কঠোরভাবে নিষিদ্ধ।