এমসির নাইলন এবং সাধারণ নাইলনের সুবিধা কী কী?

- 2021-06-24-

সাধারণ নাইলনের সাথে তুলনা করে, এমসি নাইলনের সাধারণ নাইলনের তুলনায় অনেক বেশি শারীরিক এবং যান্ত্রিক বৈশিষ্ট্য রয়েছে।

 

(1) শারীরিক বৈশিষ্ট্য। এমসি নাইলনের সাধারণ নাইলনের তুলনায় কম জল শোষণ হয়, প্রায় 0.9%, সাধারণ নাইলন প্রায় 1.9% থাকে, সুতরাং এটিতে ভাল মাত্রিক স্থায়িত্ব থাকে।

 

(2) যান্ত্রিক বৈশিষ্ট্য। এমসি নাইলনের কঠোরতা সাধারণ থার্মোপ্লাস্টিকের চেয়ে বেশি। ব্রিনেলের কঠোরতা প্রায় 21 কেজি / সেন্টিমিটার 2, প্রসার্য শক্তি 900 কেজি / সেমি 2 এর চেয়ে বেশি এবং নমন শক্তি, সংকোচনের শক্তি এবং প্রভাব প্রতিরোধের বেশিরভাগ থার্মোপ্লাস্টিকের চেয়ে বেশি। এমসি নাইলনের অনমনীয়তাও খুব অসামান্য, প্রসার্য শক্তি মডুলাস 3.6 × 104 কেজি / সেমি 2, এবং নমন স্থিতিস্থাপক মডুলাস 4.2 × 104 কেজি / সেমি 2 (ঘরের তাপমাত্রায়) পৌঁছতে পারে। এটিতে ভাল ঘর্ষণ এবং পরিধানের পারফরম্যান্স রয়েছে এবং এটি টেস্টিং মেশিনে তামা এবং বাওটো অ্যালয়ের সাথে তুলনা করে আরও ভাল স্ব-লুব্রিচিং পারফরম্যান্স পেয়েছে। শুকনো ঘর্ষণের সময়, ঘর্ষণটির সহগ স্থিতিশীল হয়, তাপীয় পারফরম্যান্স 4.6 কেজি / সেমি 2 লোডের নিচে থাকে, এমসির নাইলনের তাপ বিকৃতি তাপমাত্রা 150â „ƒ ~ 190ƒ„ ƒ, এবং ম্যাক্সির তাপ প্রতিরোধের প্রায় 55 about is হয় ƒ, যা বেশিরভাগ ইঞ্জিনিয়ারিং প্লাস্টিকের চেয়ে বেশি।

 

এমসির নাইলনের বিভিন্ন শারীরিক বৈশিষ্ট্য থেকে এটি দেখা যায় যে একটি বিশেষ প্রকৌশল প্লাস্টিক হিসাবে এমসি নাইলনটি অনেক কঠোর পরিশ্রমী পরিবেশে, বিশেষত খনির যন্ত্রপাতি এবং কৃষি যন্ত্রপাতিতে ব্যবহার করা যেতে পারে। কৃষি যন্ত্রপাতি প্রয়োগে, ইঞ্জিনিয়ারিং প্লাস্টিকের পণ্য কারখানাটি 3 টি বিভাগে 50 টিরও বেশি পণ্য তৈরি করেছে, যার মধ্যে প্রধানত শ্যাফটি হাতা, মিলিত ইলাস্টিক স্যাঁতসেঁতে ব্লক এবং সিলিং রিংগুলি রয়েছে। শীর্ষস্থানীয় পণ্যগুলির মধ্যে রয়েছে চেইন ট্র্যাক্টর ট্রলি এবং কৃষি যন্ত্রপাতি সম্পর্কিত বিভিন্ন পরিধান-প্রতিরোধক বুশিং। বিশেষত সব ধরণের পরিধানের অংশ এবং কাপলিংয়ের ফসল কাটা কাটারগুলিতে, সমস্ত ধরণের জল পাম্প কাপলিংগুলিতে দীর্ঘজীবনের শক শোষক ইত্যাদি Se উত্পাদন প্রক্রিয়াতে, বিভিন্ন কাজের পরিবেশে ব্যবহৃত পণ্যগুলি শ্যাফ্ট হাতা পণ্যগুলির মতো পরিবর্তিত হয়। পরিবর্তনের মাধ্যমে, তাদের স্ব-তৈলাক্তকরণ কর্মক্ষমতা এবং পরিধানের প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পেয়েছে, যা পরিষেবা জীবনের ব্যাপক উন্নতি করে এবং ব্যবহারকারীদের জন্য রক্ষণাবেক্ষণ ব্যয় সংরক্ষণ করে। এবং রক্ষণাবেক্ষণের সময়।

 

শক-শোষণকারী ব্লক পণ্যগুলির জন্য, এটি এর দৃ tough়তা এবং প্রভাব প্রতিরোধের উন্নতিতে মনোনিবেশ করে, যা কঠোর পরিশ্রমী পরিবেশে উচ্চ স্থায়িত্ব এবং দীর্ঘ সেবা জীবন বজায় রাখতে পারে। এটি উল্লেখ করার মতো যে এমসির নাইলন পণ্য ব্যবহারের ব্যবহারের নির্দিষ্ট শর্তে মেশিনের অংশগুলির কাঠামো সহজ করতে পারে। উদাহরণস্বরূপ, কৃষি যন্ত্রপাতিগুলিতে সমস্ত ধরণের টেনশন হুইলগুলি ভারবহন সংরক্ষণ করতে পারে এবং সরাসরি নাইলন টানটান চাকাটি খাদকে সেট করতে পারে। চলমান, উত্পাদন ব্যয় এবং রক্ষণাবেক্ষণ ব্যয়কে ব্যাপকভাবে হ্রাস করে।