পলিমাইড মার্কেটের উন্নয়ন নিয়ে বিশ্লেষণ

- 2021-06-15-

পলিমাইড (পিআই) একটি নতুন ধরণের উচ্চ তাপমাত্রা প্রতিরোধী থার্মোসেটিং ইঞ্জিনিয়ারিং প্লাস্টিক, কারণ এটি -269~400â ƒ temperature তাপমাত্রার বিস্তৃত পরিসরে উচ্চ শারীরিক এবং যান্ত্রিক বৈশিষ্ট্য বজায় রাখতে পারে, এবং -240~260â বায়ুতে থাকতে পারে Ƒ ƒ। দীর্ঘমেয়াদী ব্যবহার, এবং দুর্দান্ত বৈদ্যুতিক নিরোধক রয়েছে, পরিধান প্রতিরোধের, উচ্চ তাপমাত্রার বিকিরণ প্রতিরোধের এবং শারীরিক এবং যান্ত্রিক বৈশিষ্ট্য রয়েছে, তাই এটি বৈদ্যুতিনজনিত, বৈদ্যুতিন এবং বৈদ্যুতিক, উপকরণ, পেট্রোকেমিক্যাল, মিটারিং এবং অন্যান্য ক্ষেত্রে ব্যাপকভাবে ব্যবহৃত হয়, এবং এটি একটি বিশ্বব্যাপী পরিণত হয়েছে রকেট, মহাকাশ, ইত্যাদি কাটিয়া প্রান্ত প্রযুক্তির ক্ষেত্রে এক অপরিহার্য উপকরণ।

মার্কিন যুক্তরাষ্ট্রে ডুপন্টের পলিমাইডের প্রথম শিল্প উত্পাদন থেকে, জাপানী সংস্থা যেমন ট্যুরে ডুপন্ট, উবে ইন্ডাস্ট্রিজ, ঝংগুয়ান কেমিক্যাল এবং মিতসুবিশি রাসায়নিকের ক্রমান্বয়ে পলিমাইড রজন এবং চলচ্চিত্র নির্মিত হয়েছে developed প্রাক্তন সোভিয়েত ইউনিয়নও প্রায় 20 টিরও বেশি গ্রেড ক্রমাগত বিকশিত হয়েছে। এছাড়াও, জাপানি পলিমাইড সংস্থায় বছরে ৪০০ টন থার্মোসেটিং বিসলেমাইড সরঞ্জাম রয়েছে এবং মূল ফরাসি রোন প্ল্যাঙ্ক সংস্থাও পলিমাইডিমাইড রজন উত্পাদন করতে পারে।

চাহিদার দৃষ্টিকোণ থেকে, পলিমাইডের প্রধান গ্রাহক অঞ্চলগুলি মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান এবং পশ্চিম ইউরোপে কেন্দ্রীভূত হয়। পরিসংখ্যান অনুসারে, 2000 সালে, মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান এবং পশ্চিম ইউরোপে পলিমাইডের চাহিদা ছিল যথাক্রমে 10,000 টন, 3,000 টন এবং 3,200 টন, যা মূলত moldালাই করা অংশ, এনামেলযুক্ত তারের আবরণ এবং চলচ্চিত্রের জন্য ব্যবহৃত হত।

সাম্প্রতিক বছরগুলিতে, বড় বিদেশী সংস্থাগুলি পলিমাইডের উত্পাদন স্কেল প্রসারিত করছে, নতুন জাত এবং নতুন গ্রেড বিকাশ করছে, আরও ব্যয় হ্রাস করার উপায় সন্ধান করছে এবং থার্মোপ্লাস্টিক পলিমাইডের বিকাশ এবং মিশ্রণ পরিবর্তন পদ্ধতি ব্যবহারের মাধ্যমে প্রক্রিয়াজাতকরণের বৈশিষ্ট্য আরও উন্নত করবে পলিমাইড উদাহরণস্বরূপ, পলিমাইড এবং বিসামালাইমাইড, বিসামালাইমাইড এবং ইপোক্সি রজন সংমিশ্রণকরণ প্রক্রিয়াজাতকরণ এবং উপাদানের অন্যান্য বৈশিষ্ট্যগুলিকে উন্নত করতে পারে।

বর্তমানে, পলিমাইড এইচএফ যৌগিক ফিল্মটি মূলত এইচ-ক্লাস পাতলা ফিল্ম তারগুলি এবং বিমান চালনার তারের উত্পাদন করতে ব্যবহৃত হয়। তন্মধ্যে, এইচ-শ্রেণীর পাতলা ফিল্ম তারগুলি প্রধানত বৈদ্যুতিক লোকোমোটিভ এবং ডিজেল লোকোমোটিভগুলির মোটরগুলিতে ব্যবহৃত হয় এবং বিমানের তারগুলি মূলত বিমান বিদ্যুতের লাইন এবং উপকরণের লাইনে ব্যবহৃত হয়। পলিথেরাইমাইড প্লাস্টিক পণ্য কেবল রকেট এবং স্যাটেলাইটের মতো উচ্চ-প্রযুক্তি ক্ষেত্রেই প্রয়োগ করা শুরু হয়েছে, তবে অটোমোবাইল, অফিস সরঞ্জামাদি, গৃহ সরঞ্জামাদি, যান্ত্রিক সিলের যন্ত্রাংশ এবং অন্যান্য ক্ষেত্রেও প্রয়োগ করা শুরু হয়েছে। এছাড়াও, সাম্প্রতিক বছরগুলিতে ইলেকট্রনিক্স শিল্পের বিকাশের সাথে সাথে নমনীয় পলিমাইড ক্ল্যাড কপার ফয়েলটির পরিমাণও বাড়ছে, এবং বিসলামিমেড এবং ইপোক্সি রজন দিয়ে তৈরি যৌগিক উপাদানেরও মহাকাশ ক্ষেত্রের একটি বিস্তৃত ক্ষেত্র রয়েছে। আবেদন সম্ভাবনা।