যথার্থ যান্ত্রিক অংশগুলির সারফেস চিকিত্সা প্রক্রিয়া

- 2021-06-11-

যথার্থ যান্ত্রিক অংশগুলির প্রক্রিয়াকরণে, শক্তি এবং দৃness়তার জন্য প্রয়োজনীয়তা তুলনামূলকভাবে বেশি। এটির কার্য সম্পাদন এবং পরিষেবা জীবন এর পৃষ্ঠতলের কার্য সম্পাদনের সাথে নিবিড়ভাবে সম্পর্কিত। পৃষ্ঠের পারফরম্যান্সের উন্নতি কেবলমাত্র উপকরণ দ্বারা অর্জন করা যায় না, এবং এটি খুব অ-অর্থনৈতিকও। যাইহোক, প্রকৃত প্রক্রিয়াকরণে, এর পারফরম্যান্স অবশ্যই মান পর্যন্ত পৌঁছাতে হবে। এই সময়ে, পৃষ্ঠের চিকিত্সা প্রযুক্তি প্রয়োজন।
 
ছাঁচ পলিশিং প্রযুক্তি ছাঁচ পৃষ্ঠের চিকিত্সার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ লিঙ্ক, এবং এটি ওয়ার্কপিস প্রক্রিয়াজাতকরণের প্রক্রিয়াতেও একটি গুরুত্বপূর্ণ প্রক্রিয়া। যথার্থ যান্ত্রিক অংশগুলির পৃষ্ঠের চিকিত্সা প্রক্রিয়া প্রক্রিয়া প্রক্রিয়াতে খুব গুরুত্বপূর্ণ। এটি মনে করিয়ে দেওয়ার মতো যে নির্ভুলতাগুলির অংশগুলির ছাঁচ পৃষ্ঠতলের পলিশিং কেবল প্রক্রিয়া এবং পলিশিং সরঞ্জাম দ্বারা নয়, এছাড়াও অংশগুলি দ্বারা প্রভাবিত হয়। উপাদানের আয়নার পৃষ্ঠের প্রভাব বর্তমান প্রক্রিয়াকরণে যথেষ্ট মনোযোগ দেওয়া হয় না, যা এটিও দেখায় যে মসৃণতা নিজেই উপাদান দ্বারা প্রভাবিত হয়।

যথার্থ অংশগুলির পৃষ্ঠের পারফরম্যান্সের উন্নতির জন্য প্রসেসিং প্রযুক্তিটি প্রতিনিয়ত উদ্ভাবিত এবং আপগ্রেড করা হলেও যথার্থ অংশগুলির প্রক্রিয়াকরণে সর্বাধিক ব্যবহৃত হয় প্রধানত হার্ড ফিল্ম জবান, নাইট্রাইডিং এবং কার্বুরিজিং প্রযুক্তি। কারণ নাইট্রাইডিং প্রযুক্তি উচ্চ স্তরের পারফরম্যান্স অর্জন করতে পারে এবং নাইট্রাইডিং প্রযুক্তির প্রক্রিয়াটি যথার্থ অংশগুলিতে স্টিলের শোধন প্রক্রিয়াটির সাথে খুব উচ্চতর ধারাবাহিকতা রাখে।
 
নাইট্রাইডিংয়ের তাপমাত্রা খুব কম, তাই নাইট্রাইডিং প্রযুক্তিটি প্রক্রিয়া করার পরে, একটি তীব্র শীতল প্রক্রিয়া করার প্রয়োজন নেই, সুতরাং নির্ভুল অংশগুলির বিকৃতি খুব ছোট হবে, সুতরাং নাইট্রাইডিং প্রযুক্তিও নির্ভুল যান্ত্রিক অংশগুলিকে শক্তিশালী করতে ব্যবহৃত হয় । সারফেস পারফরম্যান্স প্রথম দিকের প্রযুক্তিগুলির মধ্যে একটি এবং বর্তমানে এটি ব্যাপকভাবে ব্যবহৃত হয়।