নির্ভুল ইনজেকশন ছাঁচ গহ্বর অংশ প্রক্রিয়াকরণ প্রযুক্তি

- 2023-06-09-

নির্ভুল ইনজেকশন ছাঁচ গহ্বর অংশ প্রক্রিয়াকরণ প্রযুক্তি


1) প্লাস্টিকের হালকা ওজন, বড় নির্দিষ্ট শক্তি, ভাল নিরোধক, উচ্চ ছাঁচনির্মাণ উত্পাদনশীলতা এবং কম দামের সুবিধা রয়েছে। প্লাস্টিক ধাতুগুলির একটি ভাল বিকল্প হয়ে উঠেছে এবং ধাতব পদার্থের প্লাস্টিকাইজেশনের দিকে একটি প্রবণতা রয়েছে।

2) লাইটওয়েট এবং কম শক্তি খরচের বিকাশের প্রয়োজনীয়তার কারণে, প্লাস্টিকের সাথে ইস্পাত প্রতিস্থাপনে স্বয়ংক্রিয় যন্ত্রাংশের উপাদান গঠনে সুস্পষ্ট পরিবর্তন হয়েছে। দেশে এবং বিদেশে স্বয়ংচালিত প্লাস্টিকের প্রয়োগের দৃষ্টিকোণ থেকে, স্বয়ংচালিত প্লাস্টিকের পরিমাণ অটোমোবাইল উত্পাদনের প্রযুক্তিগত স্তর পরিমাপের জন্য একটি গুরুত্বপূর্ণ প্রতীক হয়ে উঠেছে।

3) ইনজেকশন ছাঁচনির্মাণ

কারণ এটি এক সময়ে জটিল কাঠামো, সুনির্দিষ্ট আকার এবং ধাতু সন্নিবেশ সহ বিভিন্ন পণ্য তৈরি করতে পারে, এবং ছাঁচনির্মাণ চক্রটি ছোট, এটি একাধিক গহ্বর সহ একটি ছাঁচ হতে পারে এবং ব্যাপক উৎপাদনের সময় পুরানো খরচ কম হয়, এবং এটি স্বয়ংক্রিয় উত্পাদন উপলব্ধি করা সহজ, যা প্লাস্টিক প্রক্রিয়াকরণ শিল্পে একটি গুরুত্বপূর্ণ অবস্থান দখল করে।

ইনজেকশন ছাঁচ প্রক্রিয়াকরণের জন্য, গহ্বর অংশের কঠোরতা সাধারণত এক মান হতে হবে, এবং মাঝে মাঝে উচ্চতর হতে হবে। তাপ নিষ্পত্তির পরে যে প্রক্রিয়াকরণ পদ্ধতিগুলি ব্যবহার করা যেতে পারে তা বিশেষ প্রক্রিয়াকরণের মধ্যে সীমাবদ্ধ যেমন নাকাল, বৈদ্যুতিক প্রক্রিয়াকরণ এবং রাসায়নিক ক্ষয়, তবে সিএনসি মিলিং এবং মেশিনিং সেন্টারগুলিও প্রক্রিয়াকরণের জন্য ব্যবহার করা যেতে পারে, তবে সরঞ্জামটির ব্যয় ব্যয়বহুল, তাই ফোকাস প্রক্রিয়াটি হল কীভাবে বিভক্ত করা যায় কোন প্রক্রিয়াকরণ তাপ নিষ্পত্তির আগে স্থাপন করা হয় এবং কোনটি তাপ নিষ্পত্তির পরে স্থাপন করা হয়, যাতে পুরানো খরচ কমানো যায়, দক্ষতা উন্নত করা যায় এবং গুণমান উন্নত করা যায়।

প্লাস্টিকের বিভিন্ন অংশের কারণে, গহ্বরের অংশগুলির গঠনও খুব আলাদা। টেমপ্লেট থেকে ভিন্ন, কেবল একটি গহ্বরের অংশের প্রক্রিয়া বর্ণনা করা অর্থপূর্ণ নয়, আমাদের মতামত হল যে কম তাপ চিকিত্সা বিকৃতি সহ অল্প পরিমাণে উচ্চ-মানের খাদ ইস্পাত উপাদান নির্বাচন করা উচিত, যাতে ছোট অংশগুলির জন্য, এটি তাপ নিষ্পত্তির আগে একবার জায়গায় প্রক্রিয়া করা যেতে পারে এবং সমাপ্ত অংশটি ভ্যাকুয়াম তাপ নিষ্পত্তির পরে কেবল পালিশ করা হয়। দ্বিতীয়ত, সাধারণ অংশগুলির জন্য, যেমন স্ক্রু ছিদ্র, জলপথের গর্ত, পুশার প্রি-হোল ইত্যাদি, তাদের গরম নিষ্পত্তির আগে প্রক্রিয়া করা দরকার এবং গহ্বর এবং কোরের পৃষ্ঠটি একটি সমাপ্তি ভাতা ছেড়ে দেয়। তৃতীয়, ফর্মওয়ার্কের প্রক্রিয়ার মতো, তাপ নিষ্পত্তির আগে এবং পরে বেঞ্চমার্ক রূপান্তরের একটি ভাল কাজ করুন। গহ্বরের অংশগুলির প্রক্রিয়ার পথটি মোটা, আধা-সূক্ষ্ম বাঁক বা মিলিং, তাপ নিষ্পত্তি, সূক্ষ্ম নাকাল, বৈদ্যুতিক যন্ত্র বা পৃষ্ঠের নিষ্পত্তি, পলিশিং ইত্যাদি হিসাবে সংজ্ঞায়িত করা যেতে পারে।

ইনজেকশন ছাঁচ প্রক্রিয়াকরণের গুণমান উন্নত করার জন্য, নকশা স্তর উন্নত করার পাশাপাশি, এই লিঙ্কের প্রক্রিয়া বিন্যাসটি উপলব্ধি করা অত্যন্ত গুরুত্বপূর্ণ, ভাল প্রক্রিয়া বিন্যাস হল ইনজেকশন ছাঁচ প্রক্রিয়াকরণের ভিত্তি, যাতে ইনজেকশন ছাঁচের গুণমান উন্নত করা যায়। প্রক্রিয়াকরণ, আমরা প্রথম প্রক্রিয়া স্তর উন্নত করতে হবে.