স্বচ্ছ প্লাস্টিক পণ্যের ইনজেকশন ছাঁচনির্মাণ প্রক্রিয়া কঠোর

- 2023-06-09-

স্বচ্ছ প্লাস্টিক পণ্যের ইনজেকশন ছাঁচনির্মাণ প্রক্রিয়া কঠোর

স্বচ্ছ প্লাস্টিকের উচ্চ আলো প্রেরণের কারণে, প্লাস্টিক পণ্য প্রক্রিয়াকরণ নির্মাতাদের অবশ্যই প্লাস্টিক পণ্যগুলির জন্য পৃষ্ঠের গুণমানের কঠোর প্রয়োজনীয়তা প্রয়োজন এবং সেখানে কোনও চিহ্ন, ছিদ্র এবং সাদা করা যাবে না। কুয়াশা হ্যালো, কালো দাগ, বিবর্ণতা, দরিদ্র গ্লস এবং অন্যান্য ত্রুটি, তাই কাঁচামাল, সরঞ্জাম উপর পুরো ইনজেকশন ছাঁচনির্মাণ প্রক্রিয়া. ছাঁচ এবং এমনকি পণ্যগুলির নকশাকে অবশ্যই কঠোর এবং এমনকি বিশেষ প্রয়োজনীয়তার দিকে খুব মনোযোগ দিতে হবে এবং সামনে রাখতে হবে। দ্বিতীয়ত, যেহেতু স্বচ্ছ প্লাস্টিকগুলির বেশিরভাগই উচ্চ গলনাঙ্ক এবং দুর্বল তরলতা থাকে, তাই পণ্যের পৃষ্ঠের গুণমান নিশ্চিত করার জন্য, প্রায়শই উচ্চ তাপমাত্রা, ইনজেকশন চাপ, ইনজেকশনের গতি ইত্যাদির মতো প্রক্রিয়ার পরামিতিগুলিতে সূক্ষ্ম সমন্বয় করা প্রয়োজন। , যাতে প্লাস্টিকের ইনজেকশনটি কেবল ছাঁচটি পূরণ করতে পারে না, তবে অভ্যন্তরীণ চাপ তৈরি করবে না এবং পণ্যের বিকৃতি এবং ক্র্যাকিং সৃষ্টি করবে না। অতএব, কাঁচামাল, সরঞ্জাম এবং ছাঁচের প্রয়োজনীয়তা, ইনজেকশন ছাঁচনির্মাণ প্রক্রিয়া এবং পণ্যের কাঁচামাল হ্যান্ডলিং থেকে কঠোর অপারেশন করা আবশ্যক।

প্রথমত, উপাদানের প্রস্তুতি এবং শুকানো পণ্যের স্বচ্ছতাকে প্রভাবিত করতে পারে কারণ এতে প্লাস্টিকের কোনো অমেধ্য থাকে, তাই এটি সংরক্ষণ করা হয় এবং পরিবহন করা হয়। খাওয়ানোর প্রক্রিয়া চলাকালীন, কাঁচামালগুলি পরিষ্কার কিনা তা নিশ্চিত করার জন্য সিল করার দিকে মনোযোগ দিতে হবে। বিশেষত, কাঁচামালগুলিতে আর্দ্রতা থাকে, যা গরম করার পরে কাঁচামালগুলিকে খারাপ করে দেয়, তাই শুকানোর বিষয়ে নিশ্চিত হন এবং ইনজেকশন ছাঁচনির্মাণ করার সময়, শুকানোর ফড়িং অবশ্যই খাওয়ানোর জন্য ব্যবহার করা উচিত। এটিও লক্ষ করা উচিত যে শুকানোর প্রক্রিয়া চলাকালীন, ইনপুট বাতাসকে ফিল্টার এবং ডিহিউমিডিফাই করা উচিত যাতে কাঁচামালগুলি দূষিত না হয়। এর শুকানোর প্রক্রিয়া, যেমন, স্বচ্ছ প্লাস্টিকের শুকানোর প্রক্রিয়া: উপাদান প্রক্রিয়া, শুকানোর তাপমাত্রা (°সে), শুকানোর সময় (h), উপাদান স্তরের বেধ (মিমি), মন্তব্য: pmma70~802~430~40pc120~130>6 <30 গরম বায়ু সঞ্চালন শুকানোর PET140~1803~4, ক্রমাগত শুকানোর খাওয়ানো ডিভাইস পছন্দ করা হয়.

দ্বিতীয়ত, ব্যারেল, স্ক্রু এবং এর আনুষাঙ্গিক পরিষ্কার করা কাঁচামাল দূষণ রোধ করতে এবং স্ক্রু এবং আনুষাঙ্গিকগুলির মধ্যে বিষণ্নতা সঞ্চিত পুরানো উপকরণ বা অমেধ্য, বিশেষত রজনটির দুর্বল তাপীয় স্থিতিশীলতা বিদ্যমান, তাই ব্যবহারের আগে, বন্ধ করার পরে স্ক্রু ক্লিনিং এজেন্ট ব্যবহার করা হয়। প্রতিটি টুকরা পরিষ্কার করার জন্য, যাতে এটি অমেধ্য আটকে না যায়, যখন কোনও স্ক্রু ক্লিনিং এজেন্ট না থাকে, স্ক্রু পরিষ্কার করতে PE, PS এবং অন্যান্য রজন ব্যবহার করা যেতে পারে। যখন সাময়িকভাবে বন্ধ করা হয়, কাঁচামালগুলিকে দীর্ঘ সময়ের জন্য উচ্চ তাপমাত্রায় থাকতে এবং দ্রবীভূত হতে বাধা দেওয়ার জন্য, ড্রায়ার এবং ব্যারেল তাপমাত্রা হ্রাস করা উচিত, যেমন পিসি, পিএমএমএ এবং অন্যান্য ব্যারেল তাপমাত্রা 160 ডিগ্রি সেলসিয়াসের নীচে হ্রাস করা উচিত। . (পিসির জন্য ফড়িং তাপমাত্রা 100 ডিগ্রি সেলসিয়াসের নিচে কমাতে হবে)

তৃতীয়ত, ছাঁচ ডিজাইনে সমস্যায় (পণ্যের নকশা সহ) মনোযোগ দেওয়া উচিত যাতে দুর্বল ব্যাকফ্লো প্রতিরোধ করা যায়, বা দুর্বল প্লাস্টিকের ছাঁচনির্মাণ, পৃষ্ঠের ত্রুটি এবং অবনতির কারণে অসম শীতল হওয়া, সাধারণত ছাঁচের নকশায় নিম্নলিখিতগুলিতে মনোযোগ দেওয়া উচিত পয়েন্ট a = দেয়ালের পুরুত্ব যতটা সম্ভব অভিন্ন হওয়া উচিত, এবং ভাঙার ঢাল যথেষ্ট বড় হওয়া উচিত; b = রূপান্তর অংশটি ধীরে ধীরে হওয়া উচিত। তীক্ষ্ণ কোণগুলি প্রতিরোধ করতে মসৃণ রূপান্তর। শার্প এজ জেনারেশন, বিশেষ করে পিসি প্রোডাক্টে অবশ্যই খাঁজ থাকবে না; c = গেট। রানার যতটা সম্ভব প্রশস্ত এবং সংক্ষিপ্ত হওয়া উচিত, এবং গেটের অবস্থান সংকোচন ঘনীভবন প্রক্রিয়া অনুসারে সেট করা উচিত এবং প্রয়োজনে একটি ঠান্ডা উপাদান কূপ যোগ করা উচিত; d = ছাঁচের পৃষ্ঠটি মসৃণ হওয়া উচিত, রুক্ষতা কম (0.8 এর কম); e = নিষ্কাশন গর্ত। ট্যাঙ্কটি সময়মতো গলে যাওয়া থেকে বাতাস এবং গ্যাস নির্গত করার জন্য পর্যাপ্ত হতে হবে; f = PET বাদে, দেয়ালের বেধ খুব বেশি পাতলা হওয়া উচিত নয়, সাধারণত lmm-এর চেয়ে কম নয়।