কেন নির্ভুল ইনজেকশন ছাঁচ চেষ্টা করা উচিত?

- 2023-05-08-

কেন নির্ভুল ইনজেকশন ছাঁচ চেষ্টা করা উচিত?

প্লাস্টিকের বক্স ইনজেকশন ছাঁচ দুটি দিক, স্থির ছাঁচ এবং স্থির ছাঁচ দ্বারা গঠিত, এবং পিছনের ছাঁচটি ইনজেকশন ছাঁচনির্মাণ মেশিনের চলমান টেমপ্লেটে স্থাপন করা হয় এবং স্থির ছাঁচটি ইনজেকশন ছাঁচনির্মাণ মেশিনের নির্দিষ্ট টেমপ্লেটে স্থাপন করা হয়। ইনজেকশন এবং ছাঁচনির্মাণ করার সময়, পিছনের ছাঁচ এবং স্থির ছাঁচটি একটি ঢালা পদ্ধতি এবং গহ্বর গঠনের জন্য বন্ধ হয়ে যায় এবং ছাঁচটি মুক্তির সময় পিছনের ছাঁচ এবং স্থির ছাঁচটি আলাদা করা হয়, যা প্লাস্টিকের পণ্য অপসারণের জন্য সুবিধাজনক।

যদিও ছাঁচের সংগঠন শুধুমাত্র প্লাস্টিকের বৈচিত্র্য এবং বৈশিষ্ট্যের পার্থক্য, সমাপ্ত প্লাস্টিক পণ্যের আকৃতি এবং সংগঠন এবং এর ইনজেকশন ছাঁচনির্মাণ মেশিনের বৈচিত্র্য ইত্যাদির কারণে, মৌলিক সংগঠনটি একই। Abrasives প্রধানত গেটিং সিস্টেম অ্যাপ্লিকেশন, তাপমাত্রা নিয়ন্ত্রণ সিস্টেম অ্যাপ্লিকেশন, গঠন অংশ এবং বিন্যাস অংশ গঠিত হয়. এই ক্ষেত্রে, ঢালা পদ্ধতি এবং ছাঁচনির্মাণ অংশগুলি প্লাস্টিকের সংস্পর্শে একটি পৃষ্ঠ, এবং প্লাস্টিক এবং পণ্যের সাথে পরিবর্তন হয়, যা একটি জটিল প্লাস্টিকের ব্যারেল ইনজেকশন ছাঁচ, একটি বড় রূপান্তর এবং প্রমিতভাবে উচ্চ মসৃণতা এবং নির্ভুলতা সহ একটি পৃষ্ঠ। উত্পাদন প্রক্রিয়াকরণ

ঢালা পদ্ধতিটি একত্রিত চ্যানেল, ঠান্ডা উপাদান গহ্বর, ম্যানিফোল্ড চ্যানেল এবং আঠালো মুখ সহ অগ্রভাগ থেকে গহ্বরে প্রবেশ করার আগে ফ্লো চ্যানেলের মধ্য দিয়ে যাওয়া প্লাস্টিকের পৃষ্ঠকে বোঝায়। গঠিত অংশগুলি পণ্যের আকৃতি তৈরি করে এমন বিভিন্ন অংশকে বোঝায়, যার মধ্যে পোস্ট-মোল্ড, ফিক্সড মোল্ড এবং ক্যাভিটি, কোর, ফর্মিং রড এবং এয়ার আউটলেট রয়েছে।

প্রথম, ঢালা সিস্টেমের আবেদন

প্লাস্টিক বক্স ইনজেকশন মোল্ড সিস্টেম অ্যাপ্লিকেশন, যা রানার সিস্টেম নামেও পরিচিত, এটি ফিডিং সেফটি চ্যানেলের একটি সেট যা ইনজেকশন মোল্ডিং মেশিনের অগ্রভাগ থেকে প্লাস্টিক গলে গহ্বরে নিয়ে যায়, সাধারণত একটি সম্মিলিত চ্যানেল, একটি বিতরণ চ্যানেল, একটি আঠালো খাঁড়ি এবং একটি ঠান্ডা উপাদান গর্ত. এটি সমাপ্ত প্লাস্টিক পণ্যের ছাঁচনির্মাণ গুণমান এবং উত্পাদন হারের সাথে সম্পর্কিত।

1. চ্যানেল মার্জ করুন

এটি ক্ষয়কারী টুলের একটি নিরাপদ উত্তরণ যা ইনজেকশন ছাঁচনির্মাণ মেশিনের অগ্রভাগকে মেনিফোল্ড বা গহ্বরের সাথে সংযুক্ত করে। অগ্রভাগ দিয়ে সহজে ডক করার জন্য কম্বাইনারের শীর্ষটি অবতল। ওভারফ্লো রোধ করতে এবং ভুল ডকিংয়ের কারণে সংযোগ বিচ্ছিন্ন এড়াতে কম্বাইনার ইনলেটের অ্যাপারচার অগ্রভাগের অ্যাপারচার (O.8 মিমি) থেকে সামান্য বড় হওয়া উচিত। খাঁড়িটির অ্যাপারচার পণ্যের আকার অনুসারে নির্ধারিত হয়, যা সাধারণত 4-8 মিমি হয়। ফ্লো চ্যানেলে অতিরিক্ত উপাদানের ছাঁচকে সহজতর করার জন্য কম্বাইনার চ্যানেল অ্যাপারচারটি 3° থেকে 5° দেখার কোণ দিয়ে ভিতরের দিকে প্রসারিত করা উচিত।

2. ঠান্ডা উপাদান গুহা

এটি একটি ক্যাভিটেশন যা নেটওয়ার্ক অগ্রভাগের শীর্ষে কেন্দ্রের দ্বারা উত্পন্ন ঠান্ডা উপাদানকে দুইবার ইনজেক্ট করার জন্য মার্জিং চ্যানেলের শেষে তৈরি করা হয়, যার ফলে ম্যানিফোল্ড বা আঠালো ইনলেট বন্ধ হওয়া এড়ানো যায়। অনুমান করা যায় যে একবার ঠান্ডা উপাদান গহ্বরে প্রবেশ করে, উত্পাদিত পণ্যে তাপীয় চাপ সহজেই ঘটতে পারে। ঠান্ডা পদার্থের গহ্বরের ব্যাস প্রায় 8 থেকে l0 মিমি, এবং 1 এর গভীরতা 6 মিমি।

ইনজেকশন ছাঁচ প্রক্রিয়াকরণ উপলব্ধি করার পরে, এটি উত্পাদন বিনিয়োগ করা হবে? উত্তরটি স্বাভাবিকভাবেই অস্বীকার করা হয়েছে, কারণ আরেকটি খুব উত্তেজনাপূর্ণ পর্যায় রয়েছে - ছাঁচ পরীক্ষা। নতুন ছাঁচের অতীত ইনজেকশন ছাঁচনির্মাণে, বা যখন সরঞ্জামগুলি অন্যান্য ছাঁচের উত্পাদন পরিবর্তন করে, তখন ছাঁচ পরিদর্শন একটি প্রয়োজনীয় দিক, এবং ছাঁচের বিচারের রায়ের চরিত্রটি কেবল প্রস্তুতকারকের পিছনের উত্পাদনের বিজয়ের ডিগ্রিকে প্রভাবিত করবে।

আপনি একটি ছাঁচ অডিশন করতে চান?

প্লাস্টিকের ছাঁচ ভালো ইনজেকশন ছাঁচে ভালো হয় কিনা চোখ দিয়ে দেখা যায় না, সাধারণ প্লাস্টিকের কভার ইনজেকশনের ছাঁচে সাধারণের নকশা চূড়ান্ত পণ্য হিসেবে সময়মতো হবে না, কারণ তার কাছে এই বা ওই ধরনের থাকবে। উত্পাদনের পরে ত্রুটিগুলি, তবে এই ধরণের ত্রুটিগুলি ম্যানুফ্যাকচারিং অতীতে পরিচালনা করা যায় না যা এড়ানো যায়, উত্পাদন প্রক্রিয়া কেন্দ্রে স্টোরেজ উত্পাদন প্রক্রিয়াকরণ ব্যবহার করা যাবে না উত্পাদনের সম্ভাবনা রয়েছে, তাই এটি ছাঁচ পরীক্ষার মাধ্যমে যেতে হবে এবং তারপরে পরীক্ষার ছাঁচ দ্বারা উত্পাদিত নমুনা বিশ্লেষণ, মূল্যায়ন এবং প্রচারের জন্য খোলা হয়, এবং তারপর উচ্চ-মানের বর্ণনা অর্জনের জন্য। যাইহোক, বড় আকারের ছাঁচনির্মাণ পণ্যগুলির ত্রুটিগুলি গলে যাওয়া এবং ইনজেকশন ছাঁচনির্মাণ প্রক্রিয়াকরণের কারণে ঘটে এবং প্লাস্টিকের ছাঁচ উত্পাদনের পার্থক্যের কারণেও হতে পারে, তাই ছাঁচ ডিজাইনের স্কিমগুলির দ্বারা সৃষ্ট পণ্যগুলির ত্রুটিগুলি এড়ানোর জন্য, বিশ্লেষণ করা প্রয়োজন। ছাঁচ তৈরি করার সময় ছাঁচ নকশা এবং প্রক্রিয়া পরামিতি।

প্লাস্টিক ইনজেকশন ছাঁচ প্রক্রিয়াকরণের রায় পাওয়ার পরে, বাড়ির কাজের কর্মীদের সাধারণত ছাঁচের পরিস্থিতি আবার মূল্যায়ন করতে হয়, যদি ছাঁচ পরীক্ষার প্রক্রিয়ায় সময় ব্যয় করা অপ্রয়োজনীয় হয়। বেশিরভাগ ক্ষেত্রে, ছাঁচ ডিজাইনের ত্রুটিগুলি পূরণ করার জন্য, সম্ভবত হোমওয়ার্ক কর্মীরা এটি না জেনেই অনুপযুক্ত সেটিংস তৈরি করবে, কারণ একটি পাসিং পণ্য তৈরি করার জন্য প্রয়োজনীয় ভিত্তি পরামিতিগুলির সুযোগ বড় নয়, এবং একবার রুট প্যারামিটারে কোনো ত্রুটি দেখা দিলে, এটি চূড়ান্ত পণ্যের গুণমানকে অনুমোদনযোগ্য ত্রুটি সীমা থেকে অনেক বেশি করে দেবে।

ইনজেকশন অংশগুলির জন্য ছাঁচ পরীক্ষার লক্ষ্য অপেক্ষাকৃত ভাল প্রক্রিয়া পরামিতিগুলি খুঁজে বের করা এবং ছাঁচ ডিজাইনের স্কিমগুলি বিকাশ করা। এটি শুধুমাত্র একটি ভাল নমুনা পাওয়ার বিষয়ে নয়। এমনকি যদি বিভিন্ন উপাদান যেমন কাঁচামাল, যন্ত্রপাতি বা প্রাকৃতিক পরিবেশের পরিবর্তন হয়, তবে এটি প্রাকৃতিক পরিবেশের স্থিতিশীল এবং নিরবচ্ছিন্ন বড় আকারের উত্পাদন নিশ্চিত করতে পারে।