CNC নির্ভুলতা মেশিনিং আপনি এখানে সামান্য জ্ঞান জানেন না

- 2023-04-19-

সিএনসি প্রিসিশন মেশিনিং আপনি এখানে সামান্য জ্ঞান জানেন না!

সিএনসি প্রিসিশন মেশিনিং আসলে এক্সপোনেনশিয়াল কন্ট্রোল মেশিনিং, প্রথমে প্রোগ্রামে ডিজাইনের অঙ্কন লিখুন এবং তারপরে কম্পিউটারকে সিএনসি মেশিন টুলের সাথে সংযুক্ত করুন, প্রোগ্রামিংয়ের মাধ্যমে সিএনসি মেশিন টুলের অপারেশন নিয়ন্ত্রণ করুন, নির্ভুল ওয়ার্কপিসগুলির প্রক্রিয়াকরণ সম্পূর্ণ করুন, সিএনসি যথার্থ মেশিনিং প্রধানত ছোট ব্যাচের জন্য উপযুক্ত, বিভিন্ন ধরণের ওয়ার্কপিস প্রক্রিয়াকরণ, নির্ভুলতা যন্ত্র, এটি যে উপাদানটি ব্যবহার করে, কঠোর প্রয়োজনীয়তা, সমস্ত উপকরণ উপযুক্ত নয়।

যথার্থ মেশিনিং, সমস্ত উপকরণ যথার্থ মেশিনিং হতে পারে না, যেমন খুব বড় উপকরণের কিছু কঠোরতা যদি প্রক্রিয়াকরণের অংশগুলির কঠোরতার চেয়ে বেশি হয়, কিছু বিশেষ উপকরণ নির্ভুল যন্ত্রের জন্য উপযুক্ত নয়।

প্রথমটি হ'ল উপাদানটির কঠোরতার জন্য প্রয়োজনীয়তা, কিছু ক্ষেত্রে, উপাদানটির কঠোরতা যত বেশি হবে, তত ভাল, তবে প্রক্রিয়াকরণ মেশিনের কঠোরতার প্রয়োজনীয়তার মধ্যে সীমাবদ্ধ, প্রক্রিয়াজাত উপাদানটি খুব শক্ত হতে পারে না, যদি এটি হয় মেশিনের চেয়ে কঠিন প্রক্রিয়া করা যাবে না.

দ্বিতীয়ত, উপাদানটি নরম এবং শক্ত, মেশিনের কঠোরতার চেয়ে কমপক্ষে এক গ্রেড কম, এবং একই সময়ে, এটি প্রক্রিয়াকৃত ডিভাইসের ভূমিকা এবং মেশিনের জন্য উপকরণগুলির যুক্তিসঙ্গত নির্বাচনের উপর নির্ভর করে।

যোগ্যতা:

(1) টুলিংয়ের সংখ্যা ব্যাপকভাবে হ্রাস করুন, জটিল আকারের অংশগুলি প্রক্রিয়াকরণের জন্য জটিল টুলিংয়ের প্রয়োজন হয় না। আপনি যদি অংশটির আকার এবং আকার পরিবর্তন করতে চান তবে আপনাকে শুধুমাত্র অংশ প্রক্রিয়াকরণ প্রোগ্রামটি পরিবর্তন করতে হবে, যা নতুন পণ্য বিকাশ এবং পরিবর্তনের জন্য উপযুক্ত।

(2) স্থিতিশীল প্রক্রিয়াকরণের গুণমান, উচ্চ প্রক্রিয়াকরণের নির্ভুলতা, উচ্চ পুনরাবৃত্তিযোগ্যতা, বিমানের প্রক্রিয়াকরণের প্রয়োজনীয়তার সাথে খাপ খাইয়ে নেয়।

(3) বহু-বৈচিত্র্যের ক্ষেত্রে উচ্চ উত্পাদন দক্ষতা, ছোট ব্যাচ উত্পাদন, যা উত্পাদন প্রস্তুতির সময়, মেশিন টুল সমন্বয় এবং প্রক্রিয়া পরিদর্শনের সময় কমাতে পারে এবং সর্বোত্তম কাটিয়া পরিমাণ ব্যবহারের কারণে কাটিয়া সময় কমাতে পারে।

(4) এটি জটিল পৃষ্ঠগুলিকে প্রক্রিয়া করতে পারে যা প্রচলিত পদ্ধতি দ্বারা প্রক্রিয়া করা কঠিন, এবং এমনকি কিছু অপ্রদর্শনীয় প্রক্রিয়াকরণ অংশগুলিকে প্রক্রিয়া করতে পারে।

CNC মেশিনিং এর অসুবিধা হল যে মেশিন টুল সরঞ্জাম ব্যয়বহুল এবং উচ্চ স্তরের রক্ষণাবেক্ষণ কর্মীদের প্রয়োজন।

রুক্ষ স্ব-পরিদর্শনের পরে সমাপ্তি বাহিত হয়। সমাপ্তির পরে, কর্মীদের প্রক্রিয়াকৃত অংশের আকৃতি এবং আকার স্ব-পরীক্ষা করা উচিত: উল্লম্ব সমতলের প্রক্রিয়াকরণ অংশের মৌলিক দৈর্ঘ্য এবং প্রস্থ পরীক্ষা করুন; ঝুঁকে থাকা পৃষ্ঠের প্রক্রিয়াকরণ অংশটি অঙ্কনটিতে চিহ্নিত বেস পয়েন্টের আকার পরিমাপ করে এবং কর্মী ওয়ার্কপিস স্ব-পরিদর্শনটি সম্পূর্ণ করে এবং এটি অঙ্কন এবং প্রক্রিয়ার প্রয়োজনীয়তাগুলি পূরণ করে তা নিশ্চিত করার পরেই ওয়ার্কপিসটি সরানো এবং পাঠানো যেতে পারে। বিশেষ পরিদর্শনের জন্য পরিদর্শক।