PES প্লাস্টিকের কাঁচামালের সুবিধা

- 2023-04-14-

PES প্লাস্টিকের কাঁচামালের সুবিধা

PES প্লাস্টিক - PES পলিথারসালফোন রজন, একটি স্বচ্ছ অ্যাম্বার নিরাকার রজন, চমৎকার তাপ প্রতিরোধের, চমৎকার মাত্রিক স্থিতিশীলতা এবং ভাল রাসায়নিক প্রতিরোধের সাথে। উপরন্তু, PES ধারালো তাপমাত্রা পরিবর্তনের বিরুদ্ধে চমৎকার নির্ভরযোগ্যতা দেখায়, এবং উচ্চ তাপমাত্রায় দীর্ঘমেয়াদী ব্যবহারের ক্ষেত্রে চমৎকার নির্ভরযোগ্যতা রয়েছে। চমৎকার প্রক্রিয়াযোগ্যতা এবং চমৎকার বৈশিষ্ট্যগুলিকে PES-এ বিস্তৃত অ্যাপ্লিকেশন রয়েছে।
PES প্লাস্টিকের কাঁচামালের সুবিধা:
1. তাপ প্রতিরোধের: তাপ বিকৃতির তাপমাত্রা হল 200~220 °C, ক্রমাগত ব্যবহারের তাপমাত্রা হল 180~200 °C, এবং UL তাপমাত্রা সূচক হল 180 °C৷
2. হাইড্রোলাইসিস প্রতিরোধ: এটি 150 ~ 160 ডিগ্রি সেলসিয়াসে গরম জল বা বাষ্প সহ্য করতে পারে এবং এটি উচ্চ তাপমাত্রায় অ্যাসিড এবং ক্ষার ক্ষয় সাপেক্ষে নয়।
3. মডুলাসের তাপমাত্রা কনস্যুলারিটি: ম্যাট্রিক্স মডুলাস -100 °C থেকে 200 °C পর্যন্ত প্রায় অপরিবর্তিত, বিশেষ করে যেকোনো থার্মোপ্লাস্টিক রজন থেকে 100 °C এর উপরে।
4. ক্রীপ রেজিস্ট্যান্স: 180 ডিগ্রি সেলসিয়াসের নিচে তাপমাত্রার সীমার মধ্যে থার্মোপ্লাস্টিক রেজিনের মধ্যে এর ক্রীপ রেজিস্ট্যান্স সবচেয়ে ভালো, বিশেষ করে গ্লাস ফাইবার রিইনফোর্সড PES রজন কিছু থার্মোসেটিং রেজিনের চেয়ে ভালো।
5. মাত্রিক স্থিতিশীলতা: রৈখিক প্রসারণের সহগ ছোট, এবং এর তাপমাত্রা নির্ভরযোগ্যতাও ছোট। এটি 30% গ্লাস ফাইবার রিইনফোর্সড PES রজন দ্বারা চিহ্নিত করা হয়, যার একটি রৈখিক প্রসারণ সহগ মাত্র 2.3×10 / °C, এবং এখনও 200 °C পর্যন্ত অ্যালুমিনিয়ামের অনুরূপ মান বজায় রাখতে পারে।
6. ইমপ্যাক্ট রেজিস্ট্যান্স: এর পলিকার্বোনেটের মতোই ইমপ্যাক্ট রেজিস্ট্যান্স আছে। আনরিনফোর্সড রজন riveted করা যেতে পারে, কিন্তু এটি পাতলা incisions সংবেদনশীল, তাই যত্ন নেওয়া উচিত নকশা.
7. অ-বিষাক্ত: স্বাস্থ্যের মানদণ্ডের পরিপ্রেক্ষিতে, এটি US FDA দ্বারা স্বীকৃত এবং জাপানের স্বাস্থ্য ও কল্যাণ মন্ত্রণালয়ের ঘোষণা নং 434 এবং 178-এর প্রয়োজনীয়তাও পূরণ করে।
8. শিখা প্রতিবন্ধকতা: স্ব-নির্বাপক, কোন শিখা retardant যোগ না করে, এটি UL94V-0 গ্রেড (0.46 মিমি) পর্যন্ত চমৎকার শিখা প্রতিবন্ধকতা আছে।
9. রাসায়নিক প্রতিরোধ: PES পেট্রল, ইঞ্জিন তেল, তৈলাক্তকরণ তেল এবং অন্যান্য তেল এবং ফ্রেয়ন এবং অন্যান্য পরিষ্কারের এজেন্ট প্রতিরোধী, এবং এর দ্রাবক ক্র্যাকিং প্রতিরোধের নিরাকার রজন সেরা। যাইহোক, মেরু দ্রাবক যেমন অ্যাসিটোন এবং ক্লোরোফর্মের প্রতি এর প্রতিরোধ ক্ষমতা ভাল নয় এবং ব্যবহার করার সময় মনোযোগ দেওয়া উচিত।