PPSU রজন এর বৈশিষ্ট্য এবং প্রয়োগ

- 2023-04-14-

PPSU রজন এর বৈশিষ্ট্য এবং প্রয়োগ

PPSU একটি সামান্য অ্যাম্বার লিনিয়ার পলিমার। শক্তিশালী পোলার দ্রাবক, ঘনীভূত নাইট্রিক অ্যাসিড এবং সালফিউরিক অ্যাসিড ছাড়াও, এটি সাধারণ অ্যাসিড, ক্ষার, লবণ, অ্যালকোহল, অ্যালিফ্যাটিক হাইড্রোকার্বন ইত্যাদিতে স্থিতিশীল। এস্টার কিটোনের সুগন্ধি হাইড্রোকার্বনে আংশিকভাবে দ্রবণীয়, হ্যালোকার্বনের ডিএম-এ দ্রবণীয়। ভাল দৃঢ়তা এবং দৃঢ়তা, তাপমাত্রা প্রতিরোধের, তাপ জারণ প্রতিরোধের, চমৎকার ক্রীপ প্রতিরোধের, অজৈব অ্যাসিডের জারা প্রতিরোধের, ক্ষার এবং লবণের সমাধান, আয়ন বিকিরণ প্রতিরোধের, অ-বিষাক্ত, ভাল নিরোধক এবং স্ব-নির্বাপক বৈশিষ্ট্য, গঠন এবং প্রক্রিয়া করা সহজ।
1. PPSU তাপ-প্রতিরোধী অংশ, অন্তরক অংশ, পরিধান হ্রাস যন্ত্রাংশ, যন্ত্রাংশ এবং মেডিকেল ডিভাইস যন্ত্রাংশ উত্পাদনের জন্য উপযুক্ত এবং পলিয়ারিল সালফোন নিম্ন-তাপমাত্রা কাজের অংশ তৈরির জন্য উপযুক্ত।
2. পলিসালফোন সাধারণত ইলেকট্রনিক এবং বৈদ্যুতিক শিল্পে ইন্টিগ্রেটেড সার্কিট বোর্ড, কয়েল টিউব ফ্রেম, কন্টাক্টর, হাতা, ক্যাপাসিটিভ ফিল্ম এবং উচ্চ-কার্যকারিতা ক্ষারীয় ব্যাটারি শেল তৈরি করতে ব্যবহৃত হয়।
3. পলিসালফোন মাইক্রোওয়েভ ওভেন সরঞ্জাম, কফি হিটার, হিউমিডিফায়ার, হেয়ার ড্রায়ার, কাপড়ের ড্রায়ার, পানীয় এবং খাদ্য সরবরাহকারী, খাওয়ার টেবিলওয়্যার, জলের কাপ, খাওয়ানোর বোতল ইত্যাদির জন্য গৃহস্থালী যন্ত্রপাতিগুলিতে ব্যবহৃত হয়। কাঠামোগত অংশ যেমন ঘড়ি, কপিয়ার এবং ক্যামেরা।

4. পলিসালফোন মার্কিন যুক্তরাষ্ট্রে ঔষধ এবং খাদ্য ক্ষেত্রে প্রাসঙ্গিক স্পেসিফিকেশন পাস করেছে, এবং স্টেইনলেস স্টীল পণ্য প্রতিস্থাপন করতে পারে। বাষ্প প্রতিরোধের, হাইড্রোলাইসিস প্রতিরোধের, অ-বিষাক্ততা, উচ্চ তাপমাত্রার বাষ্প নির্বীজন, উচ্চ স্বচ্ছতা এবং ভাল মাত্রিক স্থিতিশীলতার বৈশিষ্ট্যগুলির কারণে, পলিসালফোনকে অস্ত্রোপচারের সরঞ্জাম প্লেট, স্প্রেয়ার, তরল নিয়ামক, হার্ট ভালভ, পেসমেকার, গ্যাস মাস্ক, দাঁত হিসাবে ব্যবহার করা যেতে পারে। ট্রে, ইত্যাদি


যেহেতু PPSU একটি নিরাপদ উপাদান, এতে অন্তঃস্রাব-ব্যহতকারী কার্সিনোজেনিক রাসায়নিক (পরিবেশগত হরমোন: বিসফেনল এ) থাকে না এবং চমৎকার তাপ প্রতিরোধের উপাদান হিসাবে এটির তাপ প্রতিরোধের তাপমাত্রা 207 ডিগ্রি পর্যন্ত থাকে। বারবার উচ্চ তাপমাত্রা ফুটন্ত, বাষ্প নির্বীজন কারণে. এটির রাসায়নিক এবং ক্ষারগুলির চমৎকার প্রতিরোধ ক্ষমতা রয়েছে এবং রাসায়নিক পরিবর্তন ছাড়াই সাধারণ রাসায়নিক এবং ডিটারজেন্ট দিয়ে পরিষ্কার করা সহ্য করতে পারে। লাইটওয়েট, পতন-প্রতিরোধী, উভয় নিরাপত্তার দিক থেকে, তাপমাত্রা প্রতিরোধের, হাইড্রোলাইসিস প্রতিরোধের এবং প্রভাব প্রতিরোধের সর্বোত্তম। তবে দাম তুলনামূলক বেশি