NC বাঁক এবং মিলিং যৌগিক মেশিন টুলের জ্যামিতিক কোণ প্রধানত বিবেচনা করা হয়

- 2023-03-30-

NC বাঁক এবং মিলিং যৌগিক মেশিন টুলের জ্যামিতিক কোণ প্রধানত বিবেচনা করা হয়

একটি পাতলা শ্যাফ্ট বাঁকানোর সময়, ওয়ার্কপিসের দুর্বল অনমনীয়তার কারণে, টার্নিং টুলের বিভিন্ন আকার ওয়ার্কপিসের কম্পনের উপর সুস্পষ্ট প্রভাব ফেলে। CNC টার্নিং এবং মিলিং যৌগিক মেশিন টুলের জ্যামিতিক কোণের যুক্তিসঙ্গত পছন্দের ক্ষেত্রে নিম্নলিখিত পয়েন্টগুলি প্রধানত বিবেচনা করা হয়:

(1) সরু শ্যাফ্টের দুর্বল দৃঢ়তার কারণে, সরু শ্যাফ্টের বাঁক কমাতে রেডিয়াল কাটিয়া বল যত কম প্রয়োজন। টার্ন-মিলিং কম্পাউন্ড মেশিন টুলের টুলের মেইন ডিফ্লেকশন অ্যাঙ্গেল হল রেডিয়াল কাটিং ফোর্সকে প্রভাবিত করার প্রধান ফ্যাক্টর, তাই টুলের শক্তিকে প্রভাবিত না করে টার্নিং টুলের মেইন ডিফ্লেকশন অ্যাঙ্গেল যতটা সম্ভব বাড়ানো উচিত। টার্নিং টুলের প্রধান ডিফ্লেকশন অ্যাঙ্গেল হল K =80। -93।

(2) কর্তন শক্তি এবং কাটা তাপ কমাতে, একটি বৃহত্তর সম্মুখ কোণ নির্বাচন করা উচিত, y। 15 এর সমান। বিয়োগ 30।

(3) টার্নিং টুলের সামনের অংশটি R1 5 ~ mmm চিপ ব্রেকিং গ্রুভ দিয়ে গ্রাউন্ড করা উচিত, যাতে চিপটি মসৃণভাবে ক্র্যাম্প হয় এবং ভেঙে যায়।

(4) ধনাত্মক প্রান্ত কোণ নির্বাচন করুন, ^। 3 এর সমান। প্রক্রিয়া করার জন্য পৃষ্ঠের চিপ প্রবাহ করুন, এবং চিপ রোলিং প্রভাব ভাল করুন।

(5) কাটিং প্রান্তের পৃষ্ঠের রুক্ষতা প্রয়োজন R. 0. নীচে 4 হেডল্যান্ডে, এবং সর্বদা তীক্ষ্ণ রাখুন।

(6) রেডিয়াল কাটার শক্তি কমাতে, টার্ন-মিলিং যৌগ মেশিনকে চাপের একটি ছোট ব্যাসার্ধ বেছে নেওয়া উচিত (r. <0.3 মিমি)। চ্যামফারিংয়ের প্রস্থও ছোট হিসাবে নির্বাচন করা উচিত, এবং চ্যামফারিংয়ের প্রস্থ 6, -=05, (, ফিডের পরিমাণ) হওয়া উচিত।