টার্ন-মিলিং যৌগ এবং পাঁচ-অক্ষ মেশিনিং কেন্দ্রের মধ্যে পার্থক্য

- 2023-03-30-

টার্ন-মিলিং যৌগ এবং পাঁচ-অক্ষ মেশিনিং কেন্দ্রের মধ্যে পার্থক্য

সহজভাবে বলতে গেলে, টার্ন-মিলিং যৌগটি পাঁচ-অক্ষের মেশিনিং কেন্দ্রের প্রক্রিয়াকরণকে কভার করতে পারে, তবে পাঁচ-অক্ষটি টার্ন-মিলিং যৌগ প্রক্রিয়াকরণ করতে পারে না। টার্নিং এবং মিলিং কম্পাউন্ড আসলে লেদ ফাংশনের এক্সটেনশন, মূলত লেদ ফাংশনে এবং তারপর পাওয়ার হেড যোগ করে, মিলিং মেশিনের মিলিং এবং ড্রিলিং ফাংশন বাড়ায়, এইভাবে কার্যকারিতা উন্নত করতে পণ্য প্রক্রিয়াকরণ প্রযুক্তি হ্রাস করে।

মেশিনিং সেন্টার হল "টুল লাইব্রেরি সহ সিএনসি মিলিং মেশিন" এটিতে মিলিং মেশিনের সমস্ত ফাংশন রয়েছে এবং এটি স্বয়ংক্রিয়ভাবে টুল পরিবর্তন করতে পারে, তাই শ্রমের তীব্রতা হ্রাস করুন, কাজের দক্ষতা উন্নত করুন। পাঁচ-অক্ষের টার্ন-মিলিং কম্পাউন্ডের প্রধান কাজ হ'ল লেদ, ফিক্সচারটি সাধারণত টাকুতে চক, এবং ওয়ার্কপিসটি সাধারণত ঘূর্ণন বডি। পাঁচ-অক্ষ যন্ত্র কেন্দ্রের প্রধান কাজ হল কেন্দ্র যোগ করা। পাঁচ-অক্ষের যন্ত্র কেন্দ্রে XYZ এর তিনটি চলমান অক্ষ এবং AC-এর দুটি ঘূর্ণায়মান অক্ষ রয়েছে। প্রক্রিয়াকরণ ওয়ার্কপিস সাধারণত প্লেট এবং বিভিন্ন আকার হয়।

টার্ন-মিলিং যৌগের নিম্নলিখিত সুবিধা রয়েছে:

1, উচ্চ নির্ভুলতা: প্রক্রিয়া বিক্ষিপ্ত কৃত্রিম, মেশিন ত্রুটি এড়ান;

2, উচ্চ দক্ষতা: কার্যকরভাবে উত্পাদন প্রস্তুতির সময় কমাতে, মেশিন টুলস ব্যবহারের হার উন্নত;

3, খরচ কমানো: একাধিক প্রক্রিয়া পালাক্রমে সম্পন্ন হয়, মেশিন টুলের সংখ্যা কমিয়ে দেয়, যাতে উত্পাদন পরিকল্পনা করা সহজ হয়, বিনিয়োগ খরচ এবং কর্মশালার এলাকা সংরক্ষণ করা যায়;

4, পুরো ঢালাই বিছানা, গাইড রেল স্প্যান, ভাল অনমনীয়তা;

5, বাঁক, মিলিং, তুরপুন, টোকা একবার ক্ল্যাম্পিং সম্পূর্ণ, উচ্চ নির্ভুলতা, উচ্চ দক্ষতা;

6, আমদানি মিলিং পাওয়ার হেড, উচ্চ নির্ভরযোগ্যতা, ঐচ্ছিক স্পেসিফিকেশন, ঐচ্ছিক: ডাবল মিলিং পাওয়ার হেড, তিন মিলিং পাওয়ার হেড, টু-ওয়ে ডাবল মিলিং পাওয়ার হেড, টু-ওয়ে ফোর-মিলিং পাওয়ার।

কারণ টার্ন-মিলিং যৌগটির অনেক সুবিধা রয়েছে, আরও গুরুত্বপূর্ণভাবে, এই সুবিধাগুলি আধুনিক ধাতু প্রক্রিয়াকরণ শিল্পের সাথে উচ্চ দক্ষতা, কম খরচে চাহিদার প্রক্রিয়াকরণ মোডের সাথে সামঞ্জস্যপূর্ণ। তাই টার্নিং মিলিং মেশিনের বিকাশ বাজারের প্রচারের অধীনে একটি উচ্চ স্তরে যেতে বাধ্য।

পাঁচ-অক্ষের টার্ন-মিলিং কমপ্লেক্স মেশিনিং সেন্টারের সুবিধা:

1. উচ্চতর প্রক্রিয়া সুযোগ: বিশেষ ফাংশন মডিউল যোগ করে, আরও প্রক্রিয়া একীকরণ উপলব্ধি করা যেতে পারে। যেমন গিয়ার প্রসেসিং, অভ্যন্তরীণ এবং বাহ্যিক গ্রাইন্ডিং প্রক্রিয়াকরণ, গভীর গর্ত প্রক্রিয়াকরণ, গহ্বর প্রক্রিয়াকরণ, লেজার quenching, অনলাইন পরিমাপ এবং অন্যান্য ফাংশন টার্নিং মিলিং সেন্টারে একত্রিত, সত্যই সমস্ত জটিল অংশগুলির সম্পূর্ণ প্রক্রিয়াকরণ অর্জন করে।

2, উচ্চ দক্ষতা: ডাবল পাওয়ার হেড, ডাবল টাকু, ডবল টুল হোল্ডার এবং অন্যান্য ফাংশনগুলির কনফিগারেশনের মাধ্যমে, একই সময়ে মাল্টি-টুল প্রসেসিং অর্জন করতে, প্রক্রিয়াকরণের দক্ষতা উন্নত করে।

3. আপসাইজিং: যেহেতু বড় অংশগুলি সাধারণত কাঠামোগতভাবে জটিল হয়, তাই প্রক্রিয়াকরণের জন্য আরও যন্ত্রাংশ এবং প্রক্রিয়ার প্রয়োজন হয় এবং ইনস্টলেশন এবং পজিশনিংয়ে সময় লাগে, টার্ন-মিলিংয়ের কম্পোজিট মেশিনিংয়ের প্রধান সুবিধাগুলির মধ্যে একটি হল পুনরায় সময় কমানো। - মাল্টি-প্রসেস এবং মাল্টি-প্রসেস প্রক্রিয়াকরণে অংশগুলির ইনস্টলেশন এবং সমন্বয়, তাই যৌগিক যন্ত্রের জন্য পাঁচ-অক্ষের টার্ন-মিলিং সেন্টার গ্রহণ করা আরও সুবিধাজনক।

4. মডুলার কাঠামো এবং ফাংশনগুলির দ্রুত পুনর্মিলন: পাঁচ-অক্ষের টার্ন-মিলিং সেন্টারের দ্রুত পুনর্মিলন হল বাজারের চাহিদা এবং বাজারের শেয়ারের দ্রুত প্রতিক্রিয়ার জন্য একটি গুরুত্বপূর্ণ শর্ত এবং মডুলার কাঠামো হল পাঁচটির দ্রুত পুনর্মিলনের ভিত্তি। -অক্ষ টার্ন-মিলিং সেন্টার ফাংশন। পাঁচ-অক্ষ বাঁক মিলিং প্রযুক্তির উন্নত ধারণা পণ্যের গুণমান উন্নত করা এবং পণ্য উত্পাদন চক্রকে ছোট করা।