ইনজেকশন ছাঁচনির্মাণের জন্য কাঁচামালের প্রয়োজনীয়তা

- 2022-11-17-

ইনজেকশন ছাঁচনির্মাণের জন্য কাঁচামালের প্রয়োজনীয়তা


ইনজেকশন ছাঁচনির্মাণ উপাদান প্রয়োগের প্রয়োজনীয়তা পূরণ করে না এছাড়াও দরিদ্র দীপ্তি চেহারা হতে হবে. কারণ এবং চিকিত্সা ব্যবস্থা নিম্নরূপ:



1. ইনজেকশন ছাঁচনির্মাণ প্রক্রিয়ার মূল অনুমান হল যে জল বা অন্যান্য বাষ্পীভূত পদার্থের পরিমাণ খুব বেশি, এবং বাষ্পীভবন উপাদানগুলি ছাঁচের গহ্বরের প্রাচীর এবং গলিত উপাদানগুলির মধ্যে ঘনীভূত হয়, যার ফলে প্লাস্টিকের চেহারা দেখা দেয়। দরিদ্র দীপ্তি সঙ্গে অংশ. উপাদান প্রাক বিরক্তিকর হতে হবে।



2, উপাদান বা রঙের পার্থক্য বিবর্ণতা দরিদ্র দীপ্তি ফলে. উচ্চ তাপমাত্রা প্রতিরোধের সঙ্গে উপকরণ এবং colorants নির্বাচন করা উচিত.



3, উপাদানের কার্যকলাপ ফাংশন খুব খারাপ, যাতে প্লাস্টিকের অংশগুলির চেহারা ঘন হয় না, যার ফলে দরিদ্র দীপ্তি হয়। রজন একটি ভাল ফাংশন সঙ্গে প্রতিস্থাপিত করা উচিত বা উপযুক্ত লুব্রিকেন্ট ব্যবহার বৃদ্ধি এবং প্রক্রিয়াকরণ তাপমাত্রা উন্নত.



4, মূল অনুমান বিভিন্ন উপকরণ বা অদ্রবণীয় উপকরণ সঙ্গে মিশ্রিত. নতুন উপকরণ ব্যবহার করা উচিত।



5, উপাদান কণা আকার অভিন্ন নয়. বৃহৎ কণা আকার পার্থক্য সঙ্গে উপকরণ স্ক্রীন করা উচিত.



6, ক্রিস্টালাইজড রজন অসম কুলিং এর ফলে দরিদ্র দীপ্তি। ইনজেকশন ছাঁচনির্মাণের জন্য ছাঁচের তাপমাত্রা যুক্তিসঙ্গতভাবে নিয়ন্ত্রণ করা উচিত। মোটা প্রাচীরের প্লাস্টিকের অংশে, শীতল করার অভাব থাকলে, এটি প্লাস্টিকের অংশগুলিকে লোমশ এবং ম্লান করে তুলবে। সমাধানটি হল ছাঁচ থেকে প্লাস্টিকের অংশগুলিকে সরিয়ে অবিলম্বে ঠান্ডা করার জন্য ঠান্ডা জলে ডুবিয়ে ঠান্ডা প্রেসিং ছাঁচে রেখে দেওয়া।



7. কাঁচামালে পুনর্ব্যবহৃত সামগ্রীর পুনঃব্যবহারের পরিমাণ খুব বেশি, যা গলিত পদার্থের অভিন্ন প্লাস্টিকাইজেশনকে প্রভাবিত করে। পরিমাণ কমাতে হবে।



ইনজেকশন ছাঁচনির্মাণে, ইনজেকশন চাপ নিয়ন্ত্রণ সাধারণত একটি ইনজেকশন চাপ, দুটি ইনজেকশন চাপ (চাপ ধারণ) বা তিনটি ইনজেকশন চাপ নিয়ন্ত্রণে ভাগ করা হয়। চাপ স্যুইচিং সুযোগ উপযুক্ত কিনা, ছাঁচে খুব বেশি চাপ এড়াতে এবং উপাদান ওভারফ্লো বা উপাদানের অভাব এড়াতে খুবই গুরুত্বপূর্ণ। ছাঁচের নির্দিষ্ট আয়তন গেট বন্ধের পর্যায়ে গলিত চাপ এবং তাপমাত্রার উপর নির্ভর করে। যদি চাপ এবং তাপমাত্রা প্রতিবার চাপ ধরে রাখা থেকে পণ্যের শীতল পর্যায়ে একই থাকে তবে পণ্যটির নির্দিষ্ট ভলিউম পরিবর্তন হবে না।



স্থিতিশীল ছাঁচনির্মাণ তাপমাত্রায়, পণ্যের আকার নির্ধারণের জন্য গুরুত্বপূর্ণ পরামিতি হল চাপ ধারণ, পণ্যের আকারকে প্রভাবিত করে এমন গুরুত্বপূর্ণ ভেরিয়েবল হল চাপ ধারণ এবং তাপমাত্রা। উদাহরণস্বরূপ: ভরাট শেষ হওয়ার পরে, চাপ ধারণ করার চাপ অবিলম্বে নেমে যায়, যখন পৃষ্ঠের স্তরটি একটি নির্দিষ্ট বেধ গঠন করে, তখন চাপ ধারণ করার চাপ আবার বেড়ে যায়, যাতে কম সিলিং বল ব্যবহার করা যেতে পারে পুরু দেয়াল সহ বড় পণ্য তৈরি করতে, পতনের গর্ত এবং উড়ন্ত প্রান্ত দূর করতে।



প্লাস্টিকের গহ্বরটি পূর্ণ হলে চাপ ধারণ করার চাপ এবং গতি সাধারণত উচ্চ চাপ এবং গতির 50% ~ 65% হয়, অর্থাৎ, চাপ ধারণ করার চাপ ইনজেকশন চাপের চেয়ে প্রায় 0.6~ 0.8MPa কম। কারণ হোল্ডিং চাপ ইনজেকশন চাপের চেয়ে কম, তেল পাম্পের লোড যথেষ্ট ধারণ সময়ের মধ্যে কম, কঠিন তেল পাম্পের পরিষেবা জীবন প্রসারিত হয় এবং তেল পাম্প মোটরের শক্তি খরচও হ্রাস পায়।



তিন-পর্যায়ের চাপ ইনজেকশন ছাঁচনির্মাণ শুধুমাত্র ওয়ার্কপিসকে মসৃণ ভরাট করতে পারে না, তবে ওয়েল্ড লাইন, স্যাগ, ফ্লাইং এজ এবং ওয়ার্পিং বিকৃতিও প্রদর্শিত হবে না। পাতলা প্রাচীর অংশে, দীর্ঘ ছোট অংশ, ছাঁচনির্মাণের বড় অংশগুলির দীর্ঘ প্রক্রিয়া, এমনকি গহ্বরের সরঞ্জামগুলি খুব ভারসাম্যপূর্ণ নয় এবং খুব বেশি টাইট ছাঁচ ছাঁচনির্মাণ ভাল নয়।