ইনজেকশন ছাঁচনির্মাণ অংশগুলির জন্য উচ্চ তাপমাত্রা প্রতিরোধী প্লাস্টিকের নির্বাচন এবং সমাধান

- 2022-07-30-

ইনজেকশন ছাঁচনির্মাণ অংশগুলির জন্য উচ্চ তাপমাত্রা প্রতিরোধী প্লাস্টিকের নির্বাচন এবং সমাধান

হাই-পারফরম্যান্স প্লাস্টিক প্রোফাইলগুলি ভ্যাকুয়ামিং দ্বারা এক্সট্রুড করা হয়, যার ঘনত্ব প্লাস্টিকের অংশগুলির তুলনায় ভাল, এবং একই সময়ে ইনজেকশন মোল্ড করা অংশগুলির কারণে ওয়েল্ড লাইনের শক্তি হ্রাসের মতো ত্রুটিগুলি এড়ায়; উচ্চ প্রযুক্তির প্রোফাইল ছোট ব্যাচ এবং উচ্চ চাহিদা অংশ জন্য উপযুক্ত. উচ্চ-কার্যক্ষমতা সম্পন্ন প্লাস্টিকের প্রোফাইলগুলি অন্যদের মধ্যে শীট, বার এবং টিউবগুলিকে কভার করে।


①PPS প্রোফাইল PPS রাসায়নিক এবং উচ্চ তাপমাত্রার পরিবেশের অধীনে চমৎকার ব্যাপক বৈশিষ্ট্য প্রদর্শন করে, যার মধ্যে পরিধান প্রতিরোধ, উচ্চ লোড ক্ষমতা এবং মাত্রিক স্থিতিশীলতা রয়েছে। পিপিএস এমন অ্যাপ্লিকেশনের জন্য উপযুক্ত যেখানে PA, POM, PET, PEI এবং PSU ত্রুটিপূর্ণ এবং PIPEEK এবং PAI অত্যন্ত ব্যয়বহুল এবং আরও লাভজনক উপকরণ দ্বারা প্রতিস্থাপন করা আবশ্যক। যেহেতু TECHRON HPV PPS সমানভাবে অভ্যন্তরীণ লুব্রিসিটি বিতরণ করেছে, এটি চমৎকার পরিধান প্রতিরোধের এবং কম ঘর্ষণ সহগ দেখায়। এটি বিশুদ্ধ পিপিএসের উচ্চ ঘর্ষণ সহগ এবং গ্লাস ফাইবার রিইনফোর্সড পিপিএস দ্বারা সৃষ্ট চলমান অংশগুলির সংশ্লিষ্ট পৃষ্ঠের অকাল পরিধানের ত্রুটিগুলিকে অতিক্রম করে। কোন সন্দেহ নেই যে এই বৈশিষ্ট্যগুলি এবং চমৎকার রাসায়নিক প্রতিরোধের কারণে TECHRONHPV PPS ব্যাপকভাবে বিভিন্ন শিল্প সরঞ্জামে ব্যবহৃত হয়, যেমন শিল্প শুকানোর এবং খাদ্য প্রক্রিয়াকরণ ওভেন, রাসায়নিক সরঞ্জাম, যান্ত্রিক বিয়ারিং এবং বৈদ্যুতিক নিরোধক ব্যবস্থা।

2. PEI প্রোফাইলের উচ্চ-গ্রেড পলিমারের চমৎকার তাপ শক্তি রয়েছে (দীর্ঘমেয়াদী তাপমাত্রা প্রতিরোধের 180 °C এবং অনমনীয়তা, উচ্চ কঠোরতা, ভাল পরিধান প্রতিরোধের, এবং অসামান্য বৈদ্যুতিক বৈশিষ্ট্য, এটিকে বৈদ্যুতিক/ইলেক্ট্রনিক অ্যাপ্লিকেশনের জন্য অত্যন্ত উপযুক্ত করে তোলে। নিরোধক যন্ত্রাংশ এবং বিভিন্ন কাঠামোগত উপাদান যা উচ্চ তাপমাত্রায় উচ্চ শক্তি এবং অনমনীয়তা প্রয়োজন। এর ভাল হাইড্রোলাইসিস প্রতিরোধের কারণে, এটি চিকিৎসা সরঞ্জাম এবং বিশ্লেষণাত্মক যন্ত্রের ক্ষেত্রে ব্যাপকভাবে ব্যবহৃত হয়; সমাপ্ত উপাদান, এর অতি-উচ্চ গলনাঙ্কের কারণে, PEI ভাল তাপ নিরোধক বৈশিষ্ট্য আছে.পিইআই-এর চমৎকার যান্ত্রিক বৈশিষ্ট্য, বৈদ্যুতিক নিরোধক বৈশিষ্ট্য, বিকিরণ প্রতিরোধ, উচ্চ এবং নিম্ন তাপমাত্রা প্রতিরোধ এবং পরিধান প্রতিরোধ ক্ষমতা রয়েছে এবং মাইক্রোওয়েভ করা যেতে পারে।

3. PES প্রোফাইলগুলির চমৎকার তাপীয় বৈশিষ্ট্য এবং অক্সিডেশন স্থিতিশীলতা রয়েছে এবং PES-এর ক্রমাগত ব্যবহারের তাপমাত্রা 180 ℃ UL দ্বারা নিশ্চিত করা হয়েছে। পোলার দ্রাবক যেমন কিটোন এবং কিছু হ্যালোজেন-ধারণকারী কার্বন ক্লোরাইড, হাইড্রোলাইসিস প্রতিরোধী, বেশিরভাগ অ্যাসিড, ক্ষার, এস্টার, হাইড্রোকার্বন, অ্যালকোহল, তেল এবং চর্বিগুলিতে অদ্রবণীয়। এটিতে ভাল দৃঢ়তা, অনমনীয়তা এবং পরিধান প্রতিরোধের, উচ্চ কঠোরতা এবং অসামান্য বৈদ্যুতিক বৈশিষ্ট্য রয়েছে।
4. PSU প্রোফাইল PSU হল একটি সামান্য অ্যাম্বার নিরাকার স্বচ্ছ বা ট্রান্সলুসেন্ট পলিমার যার চমৎকার যান্ত্রিক বৈশিষ্ট্য, উচ্চ দৃঢ়তা, পরিধান প্রতিরোধ ক্ষমতা, উচ্চ শক্তি এবং উচ্চ তাপমাত্রায়ও চমৎকার এস্টার কর্মক্ষমতা বজায় রাখা এর অসামান্য সুবিধা। পরিসীমা হল -100 ~ 150 ℃, দীর্ঘমেয়াদী ব্যবহারের তাপমাত্রা হল 160 ℃, স্বল্পমেয়াদী ব্যবহারের তাপমাত্রা হল 190 ℃, এবং তাপ স্থিতিশীলতা উচ্চ। এটিতে ভাল বিকিরণ স্থিতিশীলতা, কম আয়নিক অমেধ্য এবং ভাল রাসায়নিক এবং হাইড্রোলাইসিস প্রতিরোধ ক্ষমতা রয়েছে।

5. PAI প্রোফাইল PAI বিস্তৃত তাপমাত্রা পরিসরে চমৎকার মাত্রিক স্থিতিশীলতাও দেখায়। এই উপাদানটি বেশিরভাগই অত্যন্ত উচ্চ পরিধান প্রতিরোধের অ্যাপ্লিকেশনগুলিতে ব্যবহৃত হয়, যেমন নন-লুব্রিকেটেড বিয়ারিং, সিল করা বিয়ারিং স্পেসার রিং এবং রিসিপ্রোকেটিং কম্প্রেসার অংশ। এর অন্তর্নিহিত উচ্চ তাপমাত্রা প্রতিরোধের, ভাল মাত্রিক স্থায়িত্ব এবং ভাল যন্ত্রের কারণে, এটি প্রায়শই উচ্চ প্রযুক্তির সরঞ্জামগুলির জন্য নির্ভুল অংশগুলির উত্পাদনে ব্যবহৃত হয়। এর ভাল বৈদ্যুতিক নিরোধক কারণে, এটি বৈদ্যুতিক উপাদানগুলির ক্ষেত্রে ব্যাপকভাবে ব্যবহৃত হয়।

6. PPO প্রোফাইলের জন্য পলিস্টেরিন দিয়ে শক্তিশালী করা পলিফেনিলিন ইথার একটি নিরাকার উপাদান, এবং এটির কাজের তাপমাত্রা প্রায় -50~105 °C। এটির উচ্চ প্রভাব দৃঢ়তা, কম জল শোষণ, উচ্চ মাত্রিক স্থায়িত্ব রয়েছে এবং এটি হামাগুড়ি দেওয়ার প্রবণতা নেই। এর বৈদ্যুতিক কর্মক্ষমতা মূলত লোডিংয়ের ফ্রিকোয়েন্সি দ্বারা প্রভাবিত হয় না, তাই এটি বৈদ্যুতিক ক্ষেত্রে ব্যাপকভাবে ব্যবহার করা যেতে পারে। সুবিধা: ভাল মাত্রিক স্থায়িত্ব, কম হামাগুড়ি, তাপ প্রতিরোধের, উচ্চ প্রভাব শক্ততা, কম জল শোষণ, একটি বিস্তৃত ফ্রিকোয়েন্সি পরিসরে ভাল বৈদ্যুতিক বৈশিষ্ট্য, হাইড্রোলাইজ করা সহজ নয়, বন্ড করা সহজ, খুব হালকা ওজন। অসুবিধা: কার্বনেটেড জল প্রতিরোধী নয়, সাধারণ অ্যাপ্লিকেশন: বৈদ্যুতিক শিল্প নিরোধক, খাদ্য শিল্পের উপাদান, খাদ পুলি এবং কগ।

7. PA6+MoS2 প্রোফাইল, এই ধরনের PA6 মলিবডেনাম ডিসালফাইডের সাথে যোগ করা হয়। সাধারণ PA6 এর সাথে তুলনা করে, এর অনমনীয়তা, কঠোরতা এবং মাত্রিক স্থায়িত্ব উন্নত হয়, তবে প্রভাব শক্তি হ্রাস পায় এবং মলিবডেনাম ডাইসালফাইডের শস্য গঠনের প্রভাব উন্নত হয়। স্ফটিক কাঠামো উপাদানের কাটা এবং পরিধান প্রতিরোধের উন্নতি করে। উপাদানটি বর্তমানে চীনে উচ্চ-গতির প্রতিরোধী বিয়ারিং, বুশিং, গিয়ার ইত্যাদিতে ব্যবহৃত হয়।

⑧ অ্যান্টি-স্ট্যাটিক ESD প্রোফাইল, অ্যান্টি-স্ট্যাটিক পণ্যগুলি বেশিরভাগই হার্ড ডিস্ক ড্রাইভ এবং সার্কিট বোর্ড, ইত্যাদি সহ কিছু সংবেদনশীল ইলেক্ট্রনিক উপাদানগুলিতে ব্যবহৃত হয় এবং এটি উপাদান পরিচালনার সরঞ্জাম, উচ্চ-গতির ইলেকট্রনিক ব্রাশ এবং অনুলিপি করার সরঞ্জামগুলির জন্যও একটি চমৎকার পছন্দ। তারা বায়ুমণ্ডলীয় পরিবেশের উপর নির্ভর করে না বা পৃষ্ঠ থেকে বেরিয়ে আসে না। নিষ্কাশন ক্ষমতা প্রাপ্ত করার জন্য প্রক্রিয়া করা হয়, উত্পন্ন স্থির বিদ্যুৎ উপাদানের পৃষ্ঠ বরাবর সহজে নিষ্কাশন করা যেতে পারে।